ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

টেনিস

১৯ জাতির অংশগ্রহণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
১৯ জাতির অংশগ্রহণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু মঙ্গলবার ছবি: প্রতীকী

ঢাকা: ১৯টি দেশের অংশগ্রহণে মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতার সপ্তম আসর ‘ইওনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ২০১৯’।

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেক জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আসন্ন জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্ট বঙ্গবন্ধুর মহান স্মৃতির উদ্দেশ্যে নিবেদন করা হয়েছে।

সোমবার (০৯ ডিসেম্বর) সকালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তথ্যসচিব বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা এ আন্তর্জাতিক টুর্নামেন্ট তার অমর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করছি। এ সংবাদ সম্মেলনে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাই।

দেশের অন্য ক্রীড়া অনুষ্ঠানের চেয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক দেশ অংশ নেয় এবং প্রতিবছর এ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি।

১০ ডিসেম্বর দুপুর ২টায় শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামের উডেন ফ্লোরে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তথ্যসচিব জানান, ১০-১৫ ডিসেম্বর টুর্নামেন্টের সিনিয়র ও ১৭-২২ ডিসেম্বর জুনিয়র গ্রুপের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া, আফ্রিকা, ইউরোপ ও উত্তর আমেরিকা- চার মহাদেশের ১৯টি দেশের ১১২ জন পুরুষ ও ৫৬ জন নারীসহ মোট ১৬৮ জন প্রতিযোগী এতে অংশ নেবেন।

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়া’র সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতায় বাংলাদেশ, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, মিশর, ভারত, জাপান, মালদ্বীপ, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, আমেরিকা, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, মরিশাস, আয়ারল্যান্ড, ভিয়েতনাম, ওয়েলস ও ইরান- এ ১৯টি দেশের প্রতিযোগীরা অংশ নেবেন।

ব্যাডমিন্টন ফেডারেশনের সহসভাপতি জহুরুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার, প্রধান নির্বাহী মশিউর রহমানসহ অন্য কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সিঙ্গাপুরের ইওনেক্স-সানরাইজ কোম্পানির টাইটেল ও ইকুইপমেন্ট স্পন্সরশিপে আয়োজিত এ টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে বেক্সিমকো কমিউনিক্যাশন্স লি. (আকাশ), বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), প্রিমিয়াম ব্যাংক লিমিটেড ও ইনডেক্স গ্রুপ। ইভেন্ট পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এছাড়া, এটিএন বাংলা এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমআইএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa