ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

রাজশাহীতে পর্দা উঠলো আন্তর্জাতিক জুনিয়র টেনিসের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
রাজশাহীতে পর্দা উঠলো আন্তর্জাতিক জুনিয়র টেনিসের

রাজশাহী: রাজশাহীতে পর্দা উঠলো আন্তর্জাতিক জুনিয়র টেনিস টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৮)। টুর্নামেন্ট চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত।

সোমবার (১১ নভেম্বর) বিকেলে এ টেনিস টুর্নামেন্টের উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহা পুরদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, রাজশাহী মহানগর পুলশ কমিশনার মো. হুমায়ুন কবির।

এছাড়া টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান ড. গোলাম সাব্বির সাত্তার তাপু, সাধারণ সম্পাদক এহসানুল হুদা দুলু, যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান টিংকু, নির্বাহী সদস্য মনোয়ার হোসেন বিদ্যুৎ, টুর্নামেন্ট লিঁয়াজো অফিসার মতিউর রহমান জুলিয়াস, সদস্য আজিজুল আলম মন্টু উপস্থিত ছিলেন।

রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে আয়োজিত এ টুর্নামেন্টে এবার ২২টি দেশের প্রায় ১৫০ জন খেলোয়াড় অংশ নেবেন। ১০ নভেম্বর থেকে শুরু হয় বাছাই পর্বের খেলা। মঙ্গলবার (১২ নভেম্বর) থেকে মাঠে গড়াবে আন্তর্জাতিক জুনিয়র টেনিস টুর্নামেন্টের এ আসর।

চলতি বছর আন্তর্জাতিক এ টেনিস আসরে অংশগ্রহণকারী বালকদের মধ্যে তারকা খেলোয়াড় হিসেবে রয়েছেন ভারতের উদয় ভীর সিং। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ৪৩৬ এবং বালিকাদের মধ্যে শীর্ষ খেলোয়াড় চীনের হাওয়ান উ। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ১০৩৫। এছাড়া বালকদের মধ্যে ১০জন এবং বালিকাদের মধ্যে নয়জন ওয়ার্ল্ড র‌্যাংকিং খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশ দেবেন।
 
টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ও বিশ্বের ১২টি দেশের সর্বমোট ৭০ জন খেলোয়াড় এবং ২০ জন কোচ-ম্যানেজার অংশ নেবেন। অংশগ্রহণকারী দেশের মধ্যে বাংলাদেশ থেকে তিনজন বালক ও তিনজন বালিকা, ভারত থেকে ৩০ জন বালক ও সাতজন বালিকা, চীন থেকে দুইজন বালক ও চারজন বালিকা, মালয়েশিয়া থেকে একজন বালিকা, দক্ষিণ কোরিয়া থেকে পাঁচজন বালক, আমেরিকা থেকে দুইজন বালক, নেপাল থেকে একজন বালিকা, চাইনিজ তাইপে থেকে তিনজন বালক, জাপান থেকে চারজন বালক, কাতার থেকে একজন বালিকা, শ্রীলংকা থেকে একজন বালক, গ্রেট ব্রিটেন থেকে দুইজন বালক এবং অস্ট্রেলিয়া থেকে একজন বালক রয়েছেন। তারা এরই মধ্যে রাজশাহী পৌঁছেছেন।

বালক এককে ৪৮ ও বালিকা এককে ৪৮ জনের ড্র’র মধ্য থেকে ৩৪ জন বালক ও ৩৪ জন বালিকা শীর্ষ আইটিএফ র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মেইন ড্রতে খেলবেন। ছয়জন আসবেন কোয়ালিফাইং রাউন্ড হতে এবং ছয়জন ওয়াইল্ড কার্ড পেয়ে। বালক দ্বৈত ড্র ২৪ ও বালিকা দ্বৈত ড্র হবে ২৪ এর।  

টুর্নামেন্টের কোয়ালিফাইং খেলা ১০-১১ নভেম্বরে অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে মেইন ড্র’র খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। টুর্নামেন্ট রেফরি হিসেবে থাকবেন ভারতের জয় মুখার্জি। তিনি আইটিএফ অনুমোদিত হোয়াইট ব্যাজ রেফারি। মাঠ তত্ত্বাবধানে থাকবেন টেনিস কমপ্লেক্সের নির্বাহী সদস্য মাহমুদুল হক রোকন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa