ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

দাপুটে জয়ে ইউএস ওপেনের ফাইনালে সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৯
দাপুটে জয়ে ইউএস ওপেনের ফাইনালে সেরেনা সেরেনা উইলিয়ামস: ছবি-সংগৃহীত

মার্গারেট কোর্টকে ছোঁয়ার পথে আরো একধাপ এগিয়ে গেলেন সেরেনা উইলিয়ামস। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক দাপুটে জয় নিয়ে টানা দ্বিতীয়বার ইউএস ওপেনের ফাইনাল নিশ্চিত করেছেন।

সেমিফাইনালে ৩৭ বছর বয়সী সেরেনা ৬-৩ ও ৬-১ সেটে হারিয়েছেন পঞ্চম বাছাই ইউক্রেনের এলিনা সিভিতোলিনাকে। শনিবার (০৭ সেপ্টেম্বর) নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোসে ছয়বারের ইউএস ওপেনজয়ী তারকা ফাইনালে মুখোমুখি হবেন ১৯ বছর বয়সী কানাডিয়ান সেনসেশন বিয়াঙ্কা আন্দ্রেস্কুর।

আন্দ্রেস্কু ফাইনালে উঠেছেন ২২ বছর বয়সী সুইস তারকা বেলিন্দা বেনচিচকে ৭-৬(৭-৩) ও ৭-৫ সেটে হারিয়ে। এই প্রথমবার ইউএস ওপেনে খেলছেন আন্দ্রেস্কু। এটি তার চতুর্থ গ্র্যান্ড স্ল্যামের লড়াই এবং প্রথম ফাইনাল। ১৯৯৯ সালে যখন সেরেনা প্রথম ইউএস ওপেন জিতে তার ৯ মাস পরই জন্মগ্রহণ করেন আন্দ্রেস্কু।

নারী এককে এখন পযর্ন্ত সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতে শীর্ষে আছেন সাবেক অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তি মার্গারেট কোর্ট। উন্মুক্ত যুগে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতে দ্বিতীয় স্থানে আছেন সেরেনা। অষ্টম বাছাই মার্কিন কৃষ্ণকলি ইউএস ওপেনের গত আসরেই ছুঁয়ে ফেলতে পারতেন কোর্টকে। কিন্তু সেবার তিনি ফাইনালে হেরে যান জাপানি কন্যা নাওমি ওসাকার কাছে।

২০১৭ সালে সন্তান জন্মদানের পর আর একটিও গ্র্যান্ড স্ল্যাম জেতেননি সাবেক নাম্বার ওয়ান সেরেনা।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa