ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস সেমিফাইনাল অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস সেমিফাইনাল অনুষ্ঠিত টেনিস খেলার একটি মুহূর্ত- ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপের সেমিফাইল পর্বের সবগুলো খেলা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে বালকদের ১২ এবং বালিকাদের ৬টিসহ সেমিফাইনালের মোট ১৮টি খেলা অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্ট পরিচালক নুর ইসলাম তুষার জানান, একই ভেন্যুতে আগামী রোববার (১৯ নভেম্বর) সকাল থেকে ফাইনাল রাউন্ডের খেলা শুরু হবে।

খেলা শেষে বিকেলে রয়েছে সমাপনী অনুষ্ঠান। এর মধ্যে দিয়ে ১৩ দেশের অংশগ্রহণে চলমান আন্তর্জাতিক টেনিসের ২৬তম আসর শেষ হবে।

শুক্রবার বালক এককের খেলায় শীর্ষ খেলোয়াড় ভারতের রিশব শর্মা স্বদেশি অরিয়ান জাভেরি ৬-৩, ৬-০ সেটে পরাজিত করেছেন। এছাড়া ভারতের কুশান শাহ সে দেশেরই আমানকে প্যাটেলকে ৬-২, ৬-৪ সেটে হারিয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছেন।

বালক দ্বৈত সেমিফাইনালে ভারতের তারুস বাগাই এবং তুষার শর্মা জুটি মালোশিয়ার নওফল সিদ্দিক কামারুজ্জামান এবং ভারতের অভিনব নালাপরেদ্দিকে ৬-৪, ৬-২ সেটে হারিয়েছেন।  

এছাড়া যুক্তরাষ্ট্রের মারিয়াপ্পা এবং ভারতের অর্থাব লিমা বাংলাদেশের নাইমুল ইসলাম এবং বাংলাদেশের অর্ণব শাহাকে ৬-৩, ৬-২ সেটে হারিয়েছেন।

এ খেলায় ভারতের প্যাটেল এবং জাভেরি জুটি বাংলাদেশের রনজিত সরকার এবং মে. ইমন জুটিকে ৬-০, ৬-৩ সেটে এবং বাংলাদেশের মো. রানা ও ভারতের শ্রী ভাস্তাভা জুটি ভারতের কুশান সাহা ও ঋষি আপনকে ৩-৬, ৬-৩, ১০-৬ সেটে পরাস্থ করেছেন।

অপরদিকে ভারতের সুভাস পরমাসিভাম ও বুপাঠি শক্তি ভেল জুটি হংকংয়ের টিন চি কোবে ওয়ান এবং কমলাম কোলেমান ওয়াং জুটিকে ৬-৭, ৬-০, ১০-৬ সেটে, ভারতের কেভিন প্যাটেল এবং স্বদেশি অরিয়ান জাভেরি জুটি চাইনিজ তাইপের চানলিয়েন চেং ও পিন জু ইউকে ৬-৩, ৪-৬, ১০-৬ সেটে পরাজিত করেছেন।

আর ভারতের আমানকে প্যাটেল ও জয়েসভিন সিদানা জুটি স্বদেশি পরমাসিভাম ও শক্তি ভেলকে ৩-৬, ৬-৪, ১০-৬ সেটে পরাজিত করে নিজেদের ফাইনালে নিয়ে গেছেন । সেমিফাইনালের বালিকা এককে চাইনিজ তাইপের উই নিং ফ্যাং স্বদেশি লিং সুয়াং উইকে ৬-৩, ৭-৬ সেটে পরাজিত করেছেন।  

এছাড়া এই খেলায় চায়নার ওয়ান জ্যাং যুক্তরাষ্ট্রের আনিয়া কথাকোটাকে ৬-১, ৬-০ সেটে হারিয়ে ফাইনাল রাউন্ডে খেলার স্থান করে নিয়েছেন। বালিকা দ্বৈত সেমিফাইনালে চাইনিজ তাইপের জুটি উই নিং ফ্যাং এবং ইউ চিন টিসাই ভারতের শ্রেয়া চক্রবর্তী ও রাইনা জাফরকে ৬-১, ৬-২ সেটে পরাজিত করেছেন।  

এছাড়া চাইনিজ তাইপের চেং চেং লিওয়া এবং মাং হুসান ওয়েং চায়নার সি ওয়েং ট্যাং ও ইনি ঝ্যাংকে ৬-১, ৭-৬ সেটে হারিয়ে নিজেদের নিয়ে গেছেন চূড়ান্ত পর্বের খেলায়। এছাড়া চায়নার ঝ্যাং ও ইউ টিসাই ৬-২, ৬-২ সেটে স্বদেশি জুটি ট্যাং এবং জ্যাং জুটিকে পরাজিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭ 
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ