ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

নিজেকে সর্বকালের সেরা প্রমাণ করলেন সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
নিজেকে সর্বকালের সেরা প্রমাণ করলেন সেরেনা সেরেনা উইলিয়ামস-ছবি:সংগৃহীত

ঢাকা: আরও একটি দিন, সেরেনা উইলিয়ামসের আরও একটি রেকর্ড। নিজেকে সবচেয়ে উচ্চতায় ছাড়িয়ে নিয়ে গেলেন যুক্তরাষ্ট্রের এ তারকা।

গ্র্যান্ডস্ল্যাম টেনিসে পুরুষ-নারী দুই বিভাগেই এখন সবচেয়ে বেশি ম্যাচ জয়ের মালিক তিনি (৩০৮টি)। এর আগে রেকর্ডটি ছিল সুইস তারকা রজার ফেদেরারের।

রেকর্ড জয়ের ম্যাচে নারী এককের শীর্ষ তারকা সেরেনা চতুর্থ রাউন্ডে জয় পান ইয়ারোসলাভা শেভেদোভার বিপক্ষে। তবে ম্যাচে প্রতিপক্ষকে কোনো পাত্তা না দিয়ে জয় পান সরাসরি সেটে। ফ্ল্যাশিং মিডোতে এদিন ৬-২ ও ৬-৩ সেটে জয় আসে রেকর্ড ২২টি গ্র্যান্ডস্লামের মালিক সেরেনার।

ইউএস ওপেনের এবারে কোয়ার্টার ফাইনালে ৩৪ বছর বয়সী সেরেনা লড়বেন সিমোনা হালেপের বিপক্ষে। যেখানে তিনি ক্যারিয়ারের ৩০৯টি ম্যাচ জিততে নামবেন। সিমোনার বিপক্ষে এর আগে মুখোমুখি লড়াইয়ে ৭-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন সেরেনা।

এদিকে সেরেনা জিতলেও হেরে গেছেন তার বোন ভেনাস উইলিয়ামস। চতুর্থ রাউন্ডে ক্যারোলিনা প্লিসকোভার বিপক্ষে ৪-৬, ৬-৪ ও ৭-৬ সেটের কঠিন লড়াইয়ের পর বিদায় নেন ভেনাস। ফলে সেমিফাইনালে দুই বোনের সাক্ষাত হওয়ার ব্যাপারটি আর হলো না।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ০৬ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ