ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

মারের উইম্বলডন পুনরুদ্ধার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
মারের উইম্বলডন পুনরুদ্ধার ছবি: সংগৃহীত

ঢাকা: রজার ফেদেরারকে হারিয়েই ফাইনালে নাম লেখান মিলোস রাওনিক। কিন্তু তার শিরোপা স্বপ্নটা স্বপ্নই থেকে গেল! তবে অ্যান্ডি মারের বিপক্ষে তার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ ঠিকই উপভোগ করে টেনিস বিশ্ব।

সরাসরি সেটে জিতলেও দুই সেটই টাইব্রেকারে নিষ্পত্তি হয়। কষ্টার্জিত জয়ে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শিরোপা পুনরুদ্ধার করেন ব্রিটিশ নাম্বার ওয়ান।

উইম্বলডনে দ্বিতীয় ও ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা উঁচিয়ে ধরেন মারে। এই ইভেন্টে তার প্রথম ট্রফি এসেছিল ২০১৩ আসরে। এর মধ্য দিয়ে বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে (অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেন) হারের দুঃস্মৃতিটা কিছুটা হলেও ভুলতে পেরেছেন ২৯ বছর বয়সী এ টেনিস সেনসেশন।

লন্ডনের সেন্টার কোর্টে ৬-৪ গেমে প্রথম সেট জিতে নেন মারে। দ্বিতীয় সেটেই র‌্যাংকিংয়ের সাত নম্বরে থাকা রাওনিকের সঙ্গে তার কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হয়। ৬-৬ গেমে সমতা থাকার পর টাইব্রেকারে (৭-৩) গিয়ে স্বাগতিক দর্শকদের স্বস্তি এনে দেন।

তৃতীয় সেটেও একই অবস্থায় খেলা গড়ায়। ম্যাচে ফিরতে চেষ্টার কমতি রাখেননি রাওনিক। তবে দিনটা ঘরের ছেলে মারেরই ছিল! ৭-৬ (৭-২) গেমের ঘাম ঝরানো জয়ে শিরোপা জয়ের বাধভাঙা উল্লাসে মাতেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa