ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

সেরেনার রেকর্ডময় শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৬
সেরেনার রেকর্ডময় শিরোপা ছবি: সংগৃহীত

ঢাকা: টেনিসের উন্মুক্ত যুগে (১৯৬৮ থেকে) জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের ২২টি একক গ্র্যান্ড স্লাম শিরোপার রেকর্ড ছুঁয়েছেন সেরেনা উইলিয়ামস। লন্ডনে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের ফাইনালে অ্যাঞ্জেলিক কেরবারকে হারিয়ে এমন কীর্তি গড়েন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

সর্বকালের সেরা অস্ট্রেলিয়ান মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ভাঙাটাও সেরেনার জন্য এখন সময়ের ব্যাপার! এ বছর অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে স্বপ্নভঙ্গ না হলে ছুঁয়ে ফেলতেন সেটিও।

স্টেফি গ্রাফের স্বদেশী কেরবারের কাছে হেরে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা হাতছাড়া করেছিলেন সেরেনা। উইম্বলডনে এসে আবারো তার মুখোমুখি হন মার্কিন টেনিস আইকন। তবে এবার আর ভক্তদের হতাশ করেননি। সরাসরি সেটের জয়ে এই ইভেন্টে সপ্তম ট্রফি উঁচিয়ে ধরেন ৩৪ বছর বয়সী এ টেনিস ব্যক্তিত্ব।

প্রথম সেটে দু’জনের মধ্যে ভালোই প্রতিদ্বন্দ্বিতা হয়। ৭-৫ গেমের কষ্টার্জিত জয়ই পান সেরেনা। দ্বিতীয় সেটটি হয় অনেকটা একপেশে। ৬-৩ গেমে জিতে শিরোপা উল্লাসে মাতেন ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। ম্যাচ শেষে কেরবার হাসিমুখেই স্বীকার করে নেন, ট্রফিটি সেরেনারই প্রাপ্য।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa