ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

শিরোপার পথে মারে, ফেদেরারের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জুলাই ৯, ২০১৬
শিরোপার পথে মারে, ফেদেরারের বিদায় ছবি: সংগৃহীত

ঢাকা: মিলোস রাওনিকের কাছে হেরে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল থেকে ছিটকে গেছেন রজার ফেদেরার। অপর ম্যাচে সরাসরি সেটের দাপুটে জয়ে শিরোপার পথে ঘরের ছেলে অ্যান্ডি মারে।

সুইস কিংবদন্তির বিদায়ে টেনিস ভক্তদের মারে-ফেদেরার ফাইনাল দেখার ইচ্ছাটা পূরণ হচ্ছে না।

লন্ডনের সেন্টার কোর্টে চোখ ধাঁধানো সার্ভ প্রদর্শন করেন রাওনিক। তার ২৩টি সার্ভিসে পরাস্ত হন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান ফেদেরার। এবারের আসরে সবচেয়ে দ্রুতগতির সার্ভও পহার দেন র‌্যাংকিংয়ের সাত নম্বরে থাকা ২৫ বছর বয়সী এ কানাডিয়ান।

পাঁচ সেটের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি ৬-৩, ৬-৭ (৩-৭), ৪-৬, ৭-৫, ৬-৩ গেমে জিতে প্রথমবারের মতো স্বপ্নের গ্র্যান্ড স্লাম ফাইনালে পা রাখেন রাওনিক। প্রথম সেটে হারের পর পরের দুই সেট জিতে ঘুরে দাঁড়িয়েছিলেন ১৭ বারের গ্র্র্র্যান্ড স্লাম জয়ী। কিন্তু চতুর্থ ও পঞ্চম সেটে ফেদেরারকে রীতিমতো দুঃস্বপ্নই উপহার দেন রাওনিক।

২০১৩ আসরের পর উইম্বলডনের ট্রফি পুনরুদ্ধারে আর মাত্র একটি জয় দূরে মারে। সেমিতে চেক তারকা টমাস বার্ডিচকে তিন সেটেই ৬-৩ গেমে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন দুর্দান্ত ফর্মে থাকা ব্রিটিশ নাম্বার ওয়ান।

ফাইনালে শেষ হাসি কে হাসবেন-মারে না রাওনিক? বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্লামের (অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেন) শিরোপা হারানোর দুঃস্মৃতি ভুলতে জয় ছাড়া ভিন্ন কিছুই ভাবছেন না ব্রিটিশ সেনসেশন। তবে ফেদেরারকে হারানোর আত্মবিশ্বাসই রাওনিকের বড় অনুপ্রেরণা। সব মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল উপভোগ করতে পারে টেনিস বিশ্ব।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৬
এমঅারএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa