ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

পর্দা উঠছে ১৩০তম উইম্বলডনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
পর্দা উঠছে ১৩০তম উইম্বলডনের ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেনের পর কোর্টে গড়াচ্ছে বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট উইম্বলডন চ্যাম্পিয়নশিপের। ২৭ জুন লন্ডনে এর ১৩০তম আসরের পর্দা উঠবে।

শেষ হবে আগামী ১০ জুলাই।

ইনজুরি কারণে খেলা হচ্ছে না রাফায়েল নাদালের। ফ্রেঞ্চ ওপেন চলাকালীন টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর পর উইম্বলডন থেকেও নাম প্রত্যাহার করে নেন স্প্যানিশ তারকা।

চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে অনেকেই এগিয়ে রাখছেন দুর্দান্ত ফর্মে থাকা ওয়ার্ল্ড নাম্বার ওয়ান নোভাক জোকোভিচকে। সার্বিয়ান এই ইভেন্টে টেনিস আইকনের সামনে এবার হ্যাটট্রিক শিরোপা জেতার হাতছানি! অস্ট্রেলিয়ান ওপেন ও ক্যারিয়ারের প্রথম ফ্রেঞ্চ ওপেন জিতে  সুপার স্লাম (বছরের চারটি গ্র্যান্ড স্লাম জয়) জয়ের পথে দুর্দান্ত গতিতেই ছুটছেন জোকোভিচ।

প্রথম রাউন্ডে যুক্তরাজ্যের জেমস ওয়ার্ডের মুখোমুখি হবেন জোকোভিচ। সুইস কিংবদন্তি রজার ফেদেরার আর্জেন্টাইন গুইদো পেলার বিপক্ষে কোর্টে নামবেন। আর বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্লামের রানারআপ অ্যান্ডি মারের প্রতিপক্ষ স্বদেশী তরুণ লিয়াম ব্রোডি।

অন্যদিকে, নারী এককে সুইজারল্যান্ডের আমরা সাদিকোভিচের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার মিশনে নামবেন সেরেনা উইলিয়ামস। তার বড় বোন সাবেক বিশ্বসেরা ভেনাস উইলিয়ামসকে চ্যালেঞ্জ জানাবেন ক্রোয়েশিয়ান তরুণী ডোনা ভেকিচ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa