ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

টেনিস

নিষিদ্ধ শারাপোভার পাশে ভ্লাদিমির পুতিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
নিষিদ্ধ শারাপোভার পাশে ভ্লাদিমির পুতিন ছবি: সংগৃহীত

ঢাকা: নিষিদ্ধ ড্রাগ নেওয়ার কারণে রাশিয়ার টেনিস তারকা মারিয়া শারাপোভাকে নিয়ে যখন সমালোচনা চলছে তখন তার সমর্থনে এগিয়ে এসেছেন খোদ রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।

 

পুতিনের দাবি শারাপোভার নেওয়া ড্রাগ মেলডোনিয়াম নিষিদ্ধ কোনো দ্রব্য নয়।

এই ঔষধ শুধুমাত্র পারফরম্যান্স ভালো করতেই সাহায্য করে।

 

পুতিন জানান, ডোপিং করতে শারাপোভা ড্রাগ নেননি। মেলডোনিয়াম কখনই ডোপিংয়ের সঙ্গে সম্পর্কযুক্ত নয়। এটা শুধু হৃদপিন্ডকে (হার্ট) ভালো রাখতে সাহায্য করে। শারীরিক শক্তি যোগাতেও এই ঔষধ সেবন করা যায়।

গত মাসে অস্ট্রেলিয়ান ওপেনে মেলডোনিয়াম ড্রাগ নিয়ে পজিটিভ প্রমাণিত হন শারাপোভা। পরে, আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে, ড্রাগ নেওয়ার কথা স্বীকারও করেন তিনি। শারাপোভা সংবাদ সম্মেলন জানান, শারীরিক অসুস্থতার জন্য গত দশ বছর তিনি মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন। কিন্তু এ বছরের শুরু থেকে সেই ড্রাগ নিষিদ্ধ করা হয়। যেটার সম্বন্ধে জানতেন না সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন। ফলে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে আপাতত টেনিসের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়।

সংবাদ সম্মেলনে রাশিয়ান তারকা আরও জানিয়েছিলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ টেস্টে আমি ব্যর্থ হয়েছি। আমি নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম নিয়েছিলাম। আমি এর পুরো দায় নিচ্ছি। তবে অজান্তেই এই ভুল আমি করে ফেলেছি। ’

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ১৫ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa