ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

‘তুমিটার কথা বললে বাবা-মা মেরে ফেলবে!’

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ১, ২০১৬
‘তুমিটার কথা বললে বাবা-মা মেরে ফেলবে!’ এলভিন/ছবি : নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাক্ষণবাড়িয়ার চঞ্চল মেয়ে এলভিন। বাবার দেওয়া নাম নিয়ে মায়ের অনুপ্রেরণায় কাজ করছেন বিনোদন অঙ্গনে।

সেই মা-বাবাকেই চরম ভয় পান তিনি! কেনো?

ফেসবুকে প্রায়ই ‘তুমি এই তুমি সেই’ লিখে রোমান্টিক স্ট্যাটাস দিচ্ছেন এলভিন। এই ‘তুমি’টা আসলে কে?- প্রশ্নটি শুনে আমতা আমতা করেন এলভিন। যেন নকল করতে গিয়ে ধরা পড়েছেন! এরপর দুষ্টুমির সুরে জানালেন রহস্যের কথা, ‘তুমিটার কথা বললে বাবা-মা মেরে ফেলবে!’
 
বাবার প্রিয় শিল্পী এলভিস প্রিসলির গানের সুরে যেন ভাসছেন এলভিন, ‘আই অ্যাম ফল ইন লাভ টুনাইট/সামহাউ, আই নো/দ্য বিউটিফুল ওয়ার্ল্ড টুনাইট/ইজ শেয়ারিং, ইট’স গ্লো…’

‘নাইন অ্যান্ড অ্যা হাফ’ ধারাবাহিকে নিজের নামে অভিনয় করছেন এলভিন। নাটকের ‘এলভিন’-এর কারণে বাস্তবের এলভিনের মুখটা এখন বেশ চেনা। ইতিবাচক সাড়াও মিলছে। গত বছর এপ্রিলে দেশ টিভিতে শুরু হওয়া নাটকটি এলভিনের উল্লেখযোগ্য কাজের মধ্যে একটি।

২০১০ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতা দিয়ে আনুষ্ঠানিকভাবে নাম লেখালেন অভিনয়ে-মডেলিংয়ে। তার মতে, বন্ধুর পথটি অনেকখানি সহজ করে দিয়েছে এই প্রতিযোগিতার মঞ্চ। এখান থেকে অনেক খুঁটিনাটি শিখেছেন, এর সবই এখন কাজে লাগছে।

প্রথম নাটক তাহের শিপনের ‘এলিস ইন ওয়ান্ডারল্যান্ড’। এরপর উল্লেখযোগ্য কাজ ‘জামাই শ্বশুর’, ‘রুমডেট’ প্রভৃতি। ‘ব্যাপক সাড়া’ বলতে যা বোঝায়, এলভিন তা পেয়েছেন এসব কাজের খাতিরে। আর ‘নাইন অ্যান্ড অ্যা হাফ’ তো আছেই! আছে ‘এয়ারটেল’ আর ‘প্রাণ ফ্রুটফিল’-এর বিজ্ঞাপনচিত্রও।

এবারের স্বাধীনতা দিবসে একটি নাটকে দেখা যাবে এলভিনকে। এতে নায়ক-নায়িকা বলে কেউ নেই! সবক’টি চরিত্র পেয়েছে সমান গুরুত্ব। এখানে মুক্তিযোদ্ধার চরিত্রে অাছেন আজাদ আবুল কালাম। তার পাশাপাশি অ্যালেন শুভ্র, আইরিন আফরোজ প্রমুখ অভিনয় করেছেন। এলভিন জানান, স্বাধীনতা দিবসে এটিএন বাংলায় প্রচার হবে ‘১৭৭১’ নামের নাটকটি।

‘বিনোদন অঙ্গনে কাজ করতে এসে তরুণদের কী কী প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়?’ প্রশ্নটা শুনে হাসলেন এলভিন। এদিক দিয়ে তিনি বেশ সৌভাগ্যবতী। এলভিন কিছু উদাহরণ দিয়ে বলেন, “কাজের ক্ষেত্রে আমি বাঁধার সম্মুখীন হইনি। সিনিয়রদের সঙ্গে কাজ করে বুঝেছি তারা সবাই বেশ সহায়ক। সবসময় তাদের আদর-ভালোবাসা পাই। ”

‘কোন শিল্পীর বিপরীতে কাজ করার স্বপ্ন দেখেন?’-এর জবাব দিলেন দ্রুতলয়ে। এলভিন বলেন, ‘এখন আর স্বপ্ন দেখি না। এই স্বপ্ন পূরণ হয়ে গেছে। মোশাররফ করিমের সঙ্গে একটি নাটকে (জামাই শ্বশুর) অভিনয় করেছি। ’ তিনি আরও জানান, ছোটবেলায় মু্গ্ধ হয়েছেন জাহিদ হাসানের অভিনয় দেখে। তার সঙ্গেও জুটি বেঁধে কাজ করেছেন এলভিন। ‘উড়ামন’ ধারাবাহিকটি এ কারণেই বিশেষভাগে উল্লেখযোগ্য সুন্দরী এই তরুণীর কাছে।

‘প্রিয় নির্মাতা’ প্রসঙ্গে এলভিন একজনের নামই উল্লেখ করেছেন। তার সঙ্গে অন্তত একটি কাজ করার স্বপ্ন দেখেন তিনি। প্রিয় সেই নির্মাতার নাম মোস্তফা সরয়ার ফারুকী।

চলতি মাসেই দুটি ধারাবাহিকের শুটিংয়ে অংশ নিচ্ছেন এলভিন। একটির নাম ‘মেঘেদের সংসার’। অন্যটির নাম মনে এলেও মুখে আসেনি তার। এলভিন বলেন, ‘এতো এতো কাজ করি, নাম মনে রাখা সম্ভব হয় না। ভুলে যাই!’

সম্প্রতি গ্রাজুয়েশন শেষ করেছেন এলভিন। এমবিএ করবেন। পড়াশোনার পাশাপাশি চলবে অভিনয় ও মডেলিং। শেষ পর্যন্ত এই অঙ্গনেই থাকতে চান।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ০১, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ