ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

এফডিসিতে আজ ঈদ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
এফডিসিতে আজ ঈদ! ছবি : নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাকিব খান, অপু বিশ্বাস, অনন্ত জলিল, বর্ষা, আনিসুর রহমান মিলন, পরীমনি, নুসরাত ফারিয়া- চলচ্চিত্রের প্রথম সারির এই তারকাশিল্পীরা এখন এফডিসিতে। নিজেদের কাজের খাতিরেই বুধবার (৩ ফেব্রুয়ারি) দেখা গেছে তাদের উপস্থিতি।

দীর্ঘদিন পর এমন তারকাবহুল শুটিংচিত্রের দেখা মিললো এফডিসিতে। চিরাচরিত কর্মযজ্ঞ পরিবেশে নিজেদের আবিস্কার করে সন্তোষ প্রকাশ করেছেন শিল্পী ও কলাকুশলীরা।

শাকিব খান ব্যস্ত সময় কাটাচ্ছেন একাধিক ছবির কাজে। এর মধ্যে তার দুটি ছবির শুটিং চলছে এফডিসিতে। এদিন শফিক হাসান পরিচালিত ‘ধূমকেতু’র কাজ করেন তিনি। বিকেলে পরীমনিকে নিয়ে মারামারির দৃশ্য ‘ওকে’ করেছেন জনপ্রিয় এই অভিনেতা।

অন্যদিকে অপু বিশ্বাসকে আবিস্কার করা গেলো মুক্তিযোদ্ধা জসিম ফ্লোরের সাজঘরে। পাশেই ৭ নম্বর ফ্লোরে চলছে তার ‘রাজনীতি’ ছবির দৃশ্যধারণ। এদিনের দৃশ্যধারণে অংশ নেন অপু ও মিলন। এর অন্যতম আরেক চরিত্র শাকিবের এদিন এই সেটে কাজ ছিলো না।

ছবির শুটিং না থাকলেও প্রায়ই এফডিসিতে আসতে হয় অনন্ত জলিল ও বর্ষাকে। বুধবারও তেমনটি ঘটলো। এই তারকা দম্পতি এখন বিচারক! নিজেদের পরের ছবি ‘দ্য স্পাই-অগ্রযাত্রার মহানায়ক’-এর জন্য প্রতিভা অন্বেষণে নেমেছেন। বিজয়ীরা অভিনয় করবেন তাদের সঙ্গে।

এই রিয়েলিটি শোর গালা রাউন্ডের দৃশ্যধারণ চলছে ৮ নম্বর ফ্লোরে। সেই সেটে বিচারকের আসনে আবিস্কৃত হলেন অনন্ত ও বর্ষা। এই পর্বে বিচারক হিসেবে আরও দেখা গেলো গুণী দুই মানুষকে। তারা হলেন- গাজী মাজহারুল আনোয়ার ও ছটকু আহমেদ। উপস্থাপক দু’জন- দেবাশীষ বিশ্বাস ও আমব্রিন।

তিন নম্বর শুটিং ফ্লোরের সামনে একটি প্রাইভেট কার ঘিরে জল্পনা- এটা কার? উৎসুক মানুষদের মধ্যে একজন বললেন, ‘এটা তো নুসরাত ফারিয়ার গাড়ি। ’ তিন নম্বর ফ্লোরের সাজঘরে উঁকি দিয়ে এর সত্যতা মিললো। এ কী! নুসরাত ফারিয়া এখানে কেনো? তার তো শুটিং নেই... তার মুখে শোনা গেলো, “জানেন তো, ‘হিরো ৪২০’ মুক্তি পাচ্ছে, প্রমোশনের ব্যাপার আছে না!”

নুসরাত ফারিয়া জানালেন, ছবিটির মুক্তি উপলক্ষে বিটিভির একটি অনুষ্ঠানের শুটিংয়ে অংশ নিচ্ছেন তিনি। সেজন্যই এফডিসিতে আসা। বেশ কিছুদিন পর এখানে এসে তার ভালো লাগছে জানিয়ে ফারিয়া বলেন, ‘আসলে আমার প্রথম ছবির শুটিংয়ের সময় এফডিসিতে এসে বুঝেছিলাম এটা আসলেই অন্যরকম একটা জায়গা। সত্যি বলতে, একসঙ্গে এতো সাংবাদিক এর আগে দেখিনি!’

দীর্ঘদিন পর এফডিসি আবার সরগরম। স্বভাবতই উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। এদিন দেখা মিলেছে নবীন-প্রবীণ অনেক শিল্পী, পরিচালক ও কলাকুশলীর। অভিনেতা আহমেদ শরীফ, আলীরাজ, সম্রাট, পরিচালক বদিউল আলম খোকন, শাহাদাৎ হোসেন লিটন ছাড়াও ছিলেন প্রযোজক খসরু ও আবদুল আজিজ। সরগরম এফডিসির চিত্র দেখে সন্তুষ্ট সাংবাদিকরাও। নানারকম খবর সংগ্রহে তাদের কাজে গতি এসেছে। এক রসিক সাংবাদিক আগ বাড়িয়ে বলেই ফেললেন, ‘মনে হচ্ছে, এফডিসিতে আজ ঈদ...। ’
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ