ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তারার ফুল

বলিউড ২০১৬ (২)

যে নতুনের কেতন উড়বে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
যে নতুনের কেতন উড়বে

প্রতি বছর বলিউডে পা রাখেন নতুন নতুন প্রতিভাবান মুখ। তাদের কেউ তারকাদের আত্মীয়স্বজন, অনেকে একেবারেই অপরিচিত।

২০১৬ সালেও নতুন কিছু মুখ হাজির হচ্ছে। চলুন পরিচিত হওয়া যাক তাদের সঙ্গে।

হর্ষবর্ধন কাপুর
তার রক্তে মিশে আছে বলিউড। বলিউড অভিনেতা অনিল কাপুরের পুত্র হর্ষবর্ধনের পথচলা শুরু হচ্ছে ‘মিরজিয়া’ ছবির মাধ্যমে। যুক্তরাষ্ট্রে অভিনয় ও চিত্রনাট্য লেখা নিয়ে পড়াশোনা করেছেন। অনুরাগ কাশ্যাপের ‘বোম্বে ভেলভেট’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। ২০১২ সালে ক্যাটরিনা কাইফের ছোট বোন ইসাবেলার সঙ্গে ‘কামিং হোম’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেখা গেছে হর্ষবর্ধনকে।    

মাহিরা খান
ভিনদেশি আরেক অভিনেত্রীর অভিষেক হতে যাচ্ছে বলিউডে। তার নাম মাহিরা খান। পাকিস্তানি টিভি সিরিজ ‘হামসাফার’-এর সুবাদে ভারতীয় দর্শকদের কাছে পরিচিত মুখ তিনি। টিভি সিরিজটি জনপ্রিয় হওয়ায় ভারতীয় নির্মাতাদের চোখে পড়েছেন তিনি। শাহরুখ খানের সঙ্গে ‘রায়ীস’-এ দেখা যাবে তাকে। ৩৩ বছর বয়সী এই পাকিস্তানি অভিনেত্রী ছোটবেলা থেকে হিন্দি ছবি দেখে বেড়ে উঠেছেন।

পূজা হেগড়ে
সুন্দরী প্রতিযোগিতার বিজয়ীনি পূজা হেগড়ে অভিনয় করছেন আশুতোষ গোয়াড়িকর পরিচালিত ‘মহেঞ্জদারো’ ছবিতে। এতে হৃতিক রোশনের প্রেমিকার ভূমিকায় দেখা যাবে তাকে। অডিশন চলাকালীন আশুতোষ নিজের হাতে বেছে নিয়েছেন এই মডেলকে।

সাইয়ামি খের
রাকেশ ওমপ্রকাশ মেহরার ‘মিরজিয়া’ ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিষেক হচ্ছে এই তরুণীর। তবে বলিউডের সঙ্গে তার সম্পর্কটা অনেক আগে থেকেই। তিনি একসময়ের অভিনেত্রী ঊষা কিরণের নাতনি ও অভিনেত্রী তানভী আজমির ভাইঝি। সাইয়ামির মা উত্তরা খের একসময়ের সুন্দরী প্রতিযোগিতার বিজয়ীনি। তার বাবা অদ্বৈত মডেল ছিলেন, পরে রেস্তোরাঁ ব্যবসায় মনোযোগী হন। সাইয়ামির জন্ম নাসিকে, বেড়ে ওঠাও সেখানেই। পড়াশোনা করেছেন মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার কলেজে। মডেল হিসেবে ক্যারিয়ার আছে তার। তিন নবাগতার মধ্য থেকে সাইয়ামিকে ‘মিরজিয়া’র জন্য নির্বাচন করেন মেহরা।

সায়েশা সায়গল
বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানুর ভাইঝি অভিনেত্রী শাহীন (মহাসংগ্রাম-১৯৯০, আয়ে মিলন কি রাত-১৯৯১) ও আশির দশকের অভিনেতা সুমিত সায়গলের কন্যা সায়েশা সায়গল। তিনি এরই মধ্যে তেলেগু ছবিতে অভিনয় করেছেন তিনি। এবার বলিউড তারকা অজয় দেবগণের পরিচালনায় ‘শিবায়’-এ দেখা যাবে তাকে। বলিউডের জন্য গত কয়েক বছর প্রস্তুতি নিয়েছেন সায়েশা।

ফাতিমা শেখ ও সানিয়া মালহোত্রা
মুম্বাইয়ের মেয়ে ফাতিমা অভিনয় ও আলোকচিত্রে আগ্রহী। আমির খানের ‘দঙ্গল’ ছবিতে দেখা যাবে তাকে। ১৯৯৭ সালে ‘চাচি ৪২০’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া ‘বিট্টু বস’ (২০১২), ‘আকাশবাণী’ (২০১৩) ও টিভি অনুষ্ঠান ‘আগলে জনম মোহে বিটিয়া হি কিজো’তে অভিনয় করেছন ফাতিমা। অন্যদিকে দিল্লির প্রশিক্ষিত ব্যালে নৃত্যশিল্পী ও মডেল সানিয়া মালহোত্রা ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করবেন ফাতিমার ছোট বোনের ভূমিকায়।

হৃতিকা সিং
বক্সার থেকে অভিনয়ে এসেছেন হৃতিকা সিং। রাজকুমার হিরানি প্রযোজিত ‘শালা খারুস’-এ দেখা যাবে তাকে। এতে তার সহশিল্পী আর. মাধবন। ১০০ জন বক্সারের মধ্য থেকে তাকে বেছে নেওয়া হয়। তিনি জাতীয় পর্যায়ের বক্সার এবং ক্যারাটে ব্ল্যাক বেল্ট। তিনি মিক্সড মার্শাল আর্টও শিখেছেন।

নিধি দত্ত-অজিত সোধি
বর্ষীয়ান নির্মাতা জে.পি. দত্ত ও একসময়ের অভিনেত্রী বিন্দিয়া গোস্বামির কন্যা নিধি বলিউডে পা রাখবেন বাবার প্রতিষ্ঠানের ছবি ‘জি ভারকে জি লে’র মাধ্যমে। এতে তার বিপরীতে দেখা যাবে একসময়ের অভিনেত্রী নাফিসা আলির পুত্র অজিত সোধিকে।

দিলজিত দোসাঞ্জ
পাঞ্জাবি গায়ক হিসেবে পরিচিত দিলজিত দোসাঞ্জ। অভিষেক চৌবে পরিচালিত ‘উড়তা পাঞ্জাব’ ছবির মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করছেন তিনি। এতে তার সহশিল্পী কারিনা কাপুর খান। এরই মধ্যে পাঞ্জাবি চলচ্চিত্র ও টিভি অঙ্গনে প্রতিষ্ঠিত হয়েছেন, বলিউডেও ভালো অবস্থান গড়বেন বলে আশা দিলজিতের।

শেখর রবজিয়ানি
সংগীত পরিচালক জুটি বিশাল-শেখরের মধ্যে শেখর রবজিয়ানি এবার অভিনয়ে পা রাখছেন। রাম মাধবানি পরিচালিত ‘নীরজা’য় দেখা যাবে তাকে। এতে তার সহশিল্পী সোনম কাপুর। ছবিটিতে তারা থাকছেন প্রেমিক-প্রেমিকার চরিত্রে। অভিনয়ের প্রয়োজনে কিছু ওজনও কমিয়েছেন শেখর।

ওয়ালুশা ডি সুসা
সুপারমডেল ও নৃত্য পরিচালক মার্ক রবিনসনের স্ত্রী ওয়ালুশা ডি সুসা শুরুতেই পেয়েছেন যশরাজ ফিল্মসের মতো নামজাদা প্রতিষ্ঠান ও শাহরুখ খানের মতো সুপারস্টার। মনীষ শর্মা পরিচালিত ‘ফ্যান’-এ দেখা যাবে তাকে। তিনি মডেল হিসেবে জনপ্রিয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ