ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

তারার ফুল

১০০ কোটির ঘরে কঙ্গনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুন ৩, ২০১৫
১০০ কোটির ঘরে কঙ্গনা কঙ্গনা রনৌত

ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি 'ফ্যাশন' আর 'কুইন' দিয়ে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন কঙ্গনা রনৌত। তবুও একটা অতৃপ্তি ছিলোই।

১০০ কোটি রুপির কোনো ছবি ছিলো না তার একার ঝুলিতে। 'তনু ওয়েডস মনু রিটার্নস' সেই তালিকায় ঢুকিয়ে দিলো ২৯ বছর বয়সী এই অভিনেত্রীকে।

এখন পর্যন্ত শুধু ভারতেই ১০৩ কোটি ৪২লাখ রুপি আয় করেছে 'তনু ওয়েডস মনু রিটার্নস'। এজন্য লেগেছে ১১ দিন। চলতি বছরে বলিউডে ১০০ কোটি রুপির ঘরের প্রথম সদস্য এটাই।

বহির্বিশ্বেও সাড়া ফেলেছে এই ছবি। আমেরিকায় ১২ কোটি ১৭ লাখ, কানাডায় ১ কোটি ৯৫ লাখ, সংযুক্ত আরব আমিরাতে ৯ কোটি ৫২ লাখ, যুক্তরাজ্যে ৪ কোটি ৪ লাখ, অস্ট্রেলিয়ায় ২ কোটি ৮ লাখ, নিউজিল্যান্ডে ৪১লাখ ৯০ হাজার, মালয়েশিয়ায় ২লাখ ৬৩ হাজার, পাকিস্তানে ২ কোটি ৫১ লাখ এবং চীনে ৭৮ কোটি ৮ লাখ রুপি আয় করেছে 'তনু ওয়েডস মনু'র (২০১১) দ্বিতীয় কিস্তিটি।

এদিকে বৃহস্পতির তুঙ্গে থাকা কঙ্গনা টপকে গেছেন শাহরুখ খানকে। মুক্তির দ্বিতীয় সপ্তাহে 'তনু ওয়েডস মনু রিটার্নস' ঘরে এনেছে ২৮ কোটি ৩লাখ রুপি। কিন্তু শাহরুখের 'চেন্নাই এক্সপ্রেস' ২৫ কোটি ২৩ লাখ রুপি আর 'হ্যাপি নিউ ইয়ার' মুক্তি পাওয়ার দ্বিতীয় সপ্তাহে আয় করেছিলো ২২ কোটি ২৩ লাখ রুপি।

লক্ষণীয় আরেকটি বিষয় হলো-  'তনু ওয়েডস মনু রিটার্নস'-এর মাধ্যমে বলিউডে প্রথমবারের মতো নারীকেন্দ্রিক কোনো ছবি ১০০ কোটি রুপির মাইলফলক স্পর্শ করলো। এর আগে বিদ্যা বালানের 'দ্য ডার্টি পিকচার' ৮০ কোটি রুপি পর্যন্ত আয় করেছে। কঙ্গনার নারীকেন্দ্রিক ছবিগুলোর মধ্যে 'কুইন' ৬১ কোটি, 'তনু ওয়েডস মনু' ৩৮ কোটি ৪৭লাখ এবং 'রিভলভার রানী' ১০ কোটি ৩৪ লাখ রুপি আয় করেছে।

'তনু ওয়েডস মনু'র মতো এবারের ছবিও পরিচালনা করেছেন আনন্দ এল. রাই। শুধু ব্যবসাই নয়, দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে এটি। এতে দ্বৈত চরিত্রে দেখা গেছে কঙ্গনাকে। আগেরটার মতো এবারও তার সহশিল্পী মাধবন। গত বছর ‘কুইন’-এর মাধ্যমে কঙ্গনা সাফল্য আর প্রশংসার যে দুর্লভ পাহাড়ে উঠেছিলেন, 'তনু ওয়েডস মনু রিটার্নস' তাকে আরও একধাপ উঁচুতে তুলে দিলো।

বাংলাদেশসময় : ১১৫৯ ঘণ্টা, জুন ৩, ২০১৫
জেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ