ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

গ্রুপ থিয়েটার দিবসে নাট্যকর্মীদের মিলনমেলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
গ্রুপ থিয়েটার দিবসে নাট্যকর্মীদের মিলনমেলা

২৯ নভেম্বর অনাড়ম্বর আয়োজনে উদ্যাপিত হলো ‘গ্রুপ থিয়েটার দিবস-২০১৪’। আগামী দিনের নাট্যচর্চাকে আরও গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে।



গ্রুপ থিয়েটার দিবসকে সামনে রেখে ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রায় দেড়শতাধিক নাট্যকার ও নির্দেশকের অংশগ্রহণে ‘বর্তমান সময়ের আলোকে পথনাটকের বিষয় ভাবনা’ শীর্ষক দিনব্যপী লেকচার ওয়ার্কশপ সম্পন্ন হয়।

যুদ্ধাপরাধীর বিচার, সাইবার ক্রাইম, সামাজিক অবক্ষয় ও ভাষা আন্দোলন নিয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড.আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, নাট্যজন মামুন-উর-রশীদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. বিশ্বজিৎ ঘোষ। আরও উপস্থিত ছিলেন নাট্যজন ড. ইনামুল হক, নাট্যজন ঝুনা চৌধুরী, ফেডারেশানের সাধারণ সম্পাদক আকতারুজ্জামান প্রমুখ।

লেকচার ওয়ার্কশপ শেষে জাতীয় নাট্যশালা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্র ও সন্ধ্যা ৬টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে নাট্যজনদের আড্ডা, মঞ্চশিল্পীদের গান, নাচ ও আবৃত্তি নিয়ে সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় গ্রুপ থিয়েটার দিবসের দিনব্যাপী আয়োজন।

বাংলাদেশ সময় :  ২২৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ