ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

রেসির রেস আবার শুরু

কামরুজ্জামান মিলু,স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৪
রেসির রেস আবার শুরু রেসি / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেসি নামে সবাই চেনে তাকে। তার সঙ্গে গল্পের ভাঁজে ভাঁজে জানা হলো আদুরে নামগুলো।

‘ফুপিরা আমার নাম রেখেছিলেন রেসি। তবে খালারা ‘সনি’, দাদী ‘দুলালী’ আর স্থানীয়রা ‘গোলাপী’ বলে ডাকত। আমার নামের গল্প যেন শেষ হওয়ার নয়’- বললেন চিত্রনায়িকা রেসি। নায়িকা না হলে তিনি নাচের স্কুল কিংবা বিউটি সেলুন দিতেন।

দিনাজপুরে বেড়ে ওঠা রেসির জন্য বিনোদন অঙ্গনের পথটা খুলে যায় একটি প্রতিযোগিতার মাধ্যমে। ২০০৩ সালে ‘গোয়াালিনী-বিনোদন বিচিত্রা সুন্দরী প্রতিযোগিতা’য় চ্যাম্পিয়ন হওয়ার পর এই পথচলা শুরু। ২০০৫ সালে বুলবুল জিলানী পরিচালিত ‘নীল আঁচল’ ছবির মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় তার।

এরপর একে একে ‘এরই নাম ভালোবাসা’, ‘অবুঝ শিশু‘, ‘চেহারা’, ‘এক জবান’, ‘স্বামী ভাগ্য’, ‘আমার স্বপ্ন আমার অহংকার’সহ মোট ৩০টি ছবিতে টানা কাজ করেন রেসি। মান্না, রুবেল, ফেরদৌস, আমিন খান, শাকিব খান, কাজী মারুফ, ইমন, নিরবের সঙ্গে তার অভিনয় প্রশংসিত হয়। তিনি কাজ করেছেন ডিপজলের সঙ্গেও।

২০১২ সালে রেসির ক্যারিয়ারে ঘটে হঠাৎই ছন্দপতন। ওই বছর পারিবারিক সিদ্ধান্তে তিনি বিয়ে করেন ব্যবসায়ী পান্থ শাহরিয়ারকে। ফলে অভিনয়ে বিরতি টানতে হয় তাকে। আশার কথা হলো, আবার অভিনয়ে ফিরছেন তিনি। বিয়ে, সংসার আর সন্তান নিয়ে ব্যস্ততার মাঝেও ভক্ত আর অভিনয়ের টানে তার এই সিদ্ধান্ত।

এরই মধ্যে একসঙ্গে দুটি ছবির কাজ হাতে নিয়েছেন রেসি। একটি হলো মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানের ছবি ‘লাল সবুজের সুর’। এটি পরিচালনা করবেন মুশফিকুর রহমান গুলজার। এতে তাকে দেখা যাবে সেনা কর্মকর্তার মেয়ের ভ‚মিকায়। আর জাকির হোসেন রাজুর ‘অনেক দামে কেনা’ ছবিতে তিনি অভিনয় করবেন গ্রামীণ মেয়ের চরিত্রে। এ ছাড়া অনেক আগে কাজ করা রেসির ‘অন্তরে প্রেমের আগুন’ নামে একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। সাজেদুর রহমান সাজু পরিচালিত এ ছবিতে তার সহশিল্পী রুবেল ও আমিন খান।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে রেসি বাংলানিউজকে বলেন, ‘বলতে পারেন আমার বরের অনুপ্রেরণায় আবার কাজ শুরু করছি। তাছাড়া অভিনয়ের প্রতি বরাবরই আমার আলাদা টান আছে। তবে অভিনয়ে ফেরার সিদ্ধান্ত নিলেও পরিবারকে প্রাধান্য দেবো। আমার একমাত্র মেয়ে প্রার্থনার বয়স এখন এক বছর তিন মাস। ওকে ঘিরেই আমার সারাবেলা কাটে। ’

রেসির নতুন ছবির একটি আগামী মাসে আর অন্যটির দৃশ্যধারণ শুরু হবে ডিসেম্বরে। তাই বলা যায়, বছর শেষে তার ক্যারিয়ারে লাগছে নতুন হাওয়া। নতুন অভিনেত্রীদের জোয়ারের মাঝেই নিজেকে পুনরায় গড়ার মিশনে নামছেন তিনি। এটা নিঃসন্দেহে তার জন্য নতুন চ্যালেঞ্জ। আত্মবিশ্বাসী কণ্ঠে তিনি বললেন, ‘আগের ছবিগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে দর্শকদের সামনে এসেছি। ভক্তদের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি। আমার আর বেশি কিছু চাওয়ার নেই। তাই সাফল্য-ব্যর্থতার হিসাব না কষে নিজের মতো কাজ করে যেতে চাই। ’

শুধু চলচ্চিত্র নয়, টিভি নাটকেও অভিনয় করছেন রেসি। সম্প্রতি ‘ভিলেন’ ও ‘ইন এ রিলেশনশিপ’ নামে দুটি নাটকে দেখা গেছে তাকে। বড়পর্দার মানুষ ছোটপর্দায় কেনো? রেসি বললেন, ‘সত্যি বলতে ছোটপর্দায় কাজ করার শখ ছিল, সেটা পূর্ণ হয়েছে। এই অঙ্গনের কাজটা বেশ উপভোগ করেছি। এখন থেকে বড় ও ছোটপর্দায় সমানতালে কাজ করতে চাই। ’

বাংলাদেশ সময় : ১৫২৪ অক্টোবর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ