ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তারার ফুল

শিনায় শিনায় লাগে টান...

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪
শিনায় শিনায় লাগে টান... শিনা চৌহান /ছবি : নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তার হরিণী চোখের ইশারায় কতো না কবিতার ভাষা! দুধে আলতা সৌন্দর্য চোখে এনে দেয় স্বপ্ন। যেন জোছনাধোঁয়া দীঘির মতো।

মনের গহিন থেকে উড়ে আসে- নিমন্ত্রণও রইলো আমার বাড়ি... শিনা চৌহানকে এই বাংলার বাড়ির সিথানে, নদীর কিনারে অনুভবের নিমন্ত্রণ দেওয়া আছে।

দর্শকরা নিমন্ত্রণ দিয়ে রেখেছেন বলেই এপারে সানন্দে আসেন শিনা চৌহান। কলকাতায় বেড়ে ওঠা এই সুন্দরী বাংলাদেশে বেশ কয়েকবার এসেছেন। বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) সুবাদে ছোটপর্দায় তার পরিচিতি আছে। এবার বড় পর্দার দর্শকরাও চিনবে তাকে। মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘পিঁপড়াবিদ্যা’য় অভিনয় করেছেন তিনি। ছবিটি মুক্তি পাচ্ছে ২৪ অক্টোবর।

নিজের ছবির প্রচারণার জন্য ওপার থেকে এই বাংলায় ছুটে এসেছেন শিনা। এরই মধ্যে তিনি অংশ নিয়েছেন এটিএন নিউজ, চ্যানেল ৭১সহ আরও কয়েকটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে। সেজেছেন পারসোনা বিউটি পার্লার থেকে।

শুরু থেকেই ছবিটি নিয়ে শিনার উচ্ছসেরও কমতি নেই। সাংহাই চলচ্চিত্র উৎসবে পরিচালক ফারুকীর সঙ্গে অংশ নিয়েছেন, হেঁটেছেন লালগালিচায়। আর গত কয়েকদিন ধরেই নিজের ফেসবুক পেজে তিনি লিখেছেন ‘আর কয়েকদিন বাকি। অপেক্ষা করতে পারছি না!’

বিপিএলের সময়ই বেশ কিছু ছবির প্রস্তাব পেয়েছিলেন শিনা চৌহান। কিন্তু শেষ পর্যন্ত সেগুলো করা হয়নি তার। ফারকীর ছবিতে কাজ করার প্রস্তাব পেয়ে তার ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ও ‘টেলিভিশন’ দেখেছেন তিনি। এরপর ‘পিঁপড়াবিদ্যা’র গল্পটি শুনেই পছন্দ হয়ে যায় তার।

‘পিঁপড়াবিদ্যা’য় একজন অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেছেন শিনা। এর আগে নিজের দেশের ছবিতে কাজ করেছেন তিনি। মালয়ালাম ছবি ‘দ্য ট্রেন’-এর মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক ঘটে তার। এরপর কাজ করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্তের ‘মুক্তি’ এবং ‘পত্রলেখা’ ছবিতে।

ছোটবেলা থেকেই ড্রইং, নাচ, থিয়েটার শিখেছেন শিনা। শিল্পকলার বিভিন্ন শাখায় তার আগ্রহ ছিল। তবে ল্যাকমে মিস ক্যালকাতা ও মিস ইন্ডিয়া ইউনিভার্স-আই অ্যাম শি প্রতিযোগিতায় (২০১০) ‘আই অ্যাম ভয়েস’ পুরস্কার জেতেন তিনি। এরপর মডেলিং, উপস্থাপনা এবং চলচ্চিত্রে কাজ করছেন। মসলাদার কিংবা অন্যরকম যে কোনো ছবিতে অভিনয় করতে প্রস্তুত তিনি।

পারিশ্রমিক নিয়ে ভাবেন না শিনা। যে কোনো দেশে ভালো গল্পের ছবিতে কাজ করার সুযোগ পেলে আনন্দের সঙ্গে তা করবেন বলে জানিয়ে রেখেছেন তিনি। বিপিএল-কন্যা হিসেবে জনপ্রিয়তা তো পেয়েছেন, দেখা যাক ‘পিঁপড়াবিদ্যা’ তার জনপ্রিয়তা বাড়িয়ে দিতে পারে কি-না।

বাংলাদেশ সময় : ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ