ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

চার নিনজার সঙ্গে এক সুন্দরী

শারমিন রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪
চার নিনজার সঙ্গে এক সুন্দরী ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টারটেলস’ ছবির দৃশ্য

নব্বই দশকে বিটিভিতে জনপ্রিয় কার্টুন সিরিজ ছিল ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টারটেলস’। রাফায়েল, মাইকেলাঞ্জেলো, ডোনাটেলো এবং লিওনার্ডো এই চার কচ্ছপরুপী নিনজাকে ঘিরেই গড়ে উঠেছে নিনজা টারটেলস গ্রুপ।

তাদের প্রথম আবির্ভাব হয় ১৯৮৪ সালের কমিকসে। স্প্লিন্টার নামের ইঁদুর তাদেরকে মার্শাল আর্টের প্রশিক্ষণ দেয়। মানুষের কল্যাণে কাজ করে এমন চার কাল্পনিক চরিত্রের দলই নিনজা টার্টেলস হিসেবে পরিচিত। নিউইয়র্ক শহরের অপরাধী, শয়তান, দুষ্টু প্রাণী ও ভিনগ্রহের আক্রমণকারীদের হাত থেকে সমাজকে রক্ষা করে তারা।

‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টেলস’ কমিকস নিয়ে আশি থেকে নব্বই দশকে কার্টুন সিরিজ, ছবি, ভিডিও গেমস, খেলনা তৈরি হয়েছে। ২০১৪ সালে পূর্ণ হলো এর ৩০ বছর। এ উপলক্ষে মুক্তি পেলো নতুন ছবি ‘টিনেস মিউট্যান্ট নিনজা টার্টেলস’। হলিউড টপচার্টে টানা দুই সপ্তাহ ধরে শীর্ষে আছে এটি।

‘রাথ অব দ্য টাইটান্স’, ‘ব্যাটল : লস অ্যাঞ্জেলেস’, ‘দ্য টেক্সাস চেইনশ ম্যাসাকার : দ্য বিগিনিং’ এবং ‘ডার্কনেস ফল্স’ ছবিগুলোর পরিচালক জোনাথান লাইবেসম্যান পরিচালনা করেছেন কল্পবিজ্ঞানধর্মী ছবি ‘টিনজ মিউট্যান্ট নিনজা টার্টেলস’। গল্পে দেখা যায়- নিউইয়র্ক শহরকে রক্ষার জন্য সাহসী বীরের প্রয়োজন। শ্রেডার তার অশুভ ফুট ক্ল্যান দলকে নিয়ে মহানগরের পুলিশ থেকে শুরু করে রাজনীতিবিদদের কব্জা করে রেখেছে। ত্রাতা হিসেবে আসে চার ভাই। সাধারণ মানুষের দেখতে নয় বলে একসময় সমাজ তাদের গ্রহণ করেনি। মানব সমাজে স্থান না পেয়ে তারা নিউইয়র্ক সিটির সুরক্ষিত পয়োনালাকে তাদের বাসস্থান হিসেবে বেছে নিয়েছে টিনএজ মিউট্যান্ট নিনজা টার্টেলসের চার সদস্য। শ্রেডারের অশুভ পরিকল্পনা প্রকাশের জন্য তাদের সঙ্গে যোগ দেয় সাহসী সাংবাদিক এপ্রিল ও’নীল এবং তার বাকপটু ক্যামেরাম্যান ভার্ন ফেনউইক।

এপ্রিল ও’নীলকে ঘিরেই গড়ে উঠেছে এবারের গল্প। ঘটনাক্রমে সে নিনজা টারটেলদের দেখে ফেলে। এপ্রিল ভাবতেই পারেনি সত্যিই নিনজা টারটেলসের অস্তিত্ব আছে। সে তার অফিসের বসকে বোঝানোর চেষ্টা করে ব্যার্থ হয়। একসময় এপ্রিলের সঙ্গে যোগাযোগ হয় নিনজাদের। এরপর তারা একত্রিত হয়ে মোকাবেলা করে নিউইয়র্ক শহরের জন্য হুমকি হয়ে উঠা ফুট ক্লেন নামের একটি গ্রুপকে। ছবিটিতে এপ্রিল চরিত্রে অভিনয় করেছেন ‘টান্সফরমার্স’ সিরিজের অভিনেত্রী মেগান ফক্স। এ ছাড়াও আছেন অ্যালান রিচসন, জেরেমি হাওয়ার্ড, নোয়েল ফিশার, উইল আর্নেট, ড্যানি উডবার্ন, জনি নক্সভিলের মতো অভিনেতারা।

এই কমিকস অবলম্বনে নির্মিত প্রথম ছবি মুক্তি পেয়েছিল ১৯৯০ সালে। ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টেলস’ এই সিরিজের চার নম্বর ছবি। ১ ঘণ্টা ৪১ মিনিট ব্যাপ্তির ছবিটি গত ৮ আগস্ট মুক্তি দিয়েছে প্যারামাউন্ট পিকচার্স। এবারই প্রথম এই সিরিজের কোনো ছবি ত্রিমাত্রিক প্রযুক্তিতে মুক্তি পেলো। সাড়ে ১২ কোটি ডলার বাজেটের ‘টিনএজ মিউটেন্ট নিনজা টার্টেলস’ আয় করতে পেরেছে প্রায় ১৯ কোটি মার্কিন ডলার। এমন সাফল্যে প্যারামাউন্ট পিকচার্স নতুন কিস্তির মুক্তির ঘোষণা দিয়েছে। ২০১৬ সালের জুনে আবার রূপালি পর্দায় ফিরে আসবে নিনজা টার্টেলস।

বাংলাদেশ সময় : ২১২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ

welcome-ad