ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

আইপিএলে ‘বাতিল’, বিশ্বকাপে সেরা ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
আইপিএলে ‘বাতিল’, বিশ্বকাপে সেরা ওয়ার্নার

গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ তাকে একপ্রকার ছুড়েই ফেলেছিল। অথচ আইপিএলের সেই 'বাতিল' ডেভিড ওয়ার্নার কিনা ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন! তার দল অস্ট্রেলিয়াও প্রথমবারের মতো জিতলো ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ শিরোপা।

 

দুবাইয়ে রোববার আসরের ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেট হারিয়ে শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড, যা টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

বড় লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৫ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের (৫) উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ওপেনার ডেভিড ওয়ার্নার তিনে নামা মার্শকে নিয়ে মাত্র ৫৯ বলে ৯২ রানের জুটি গড়েন। পুরো আসরে দারুণ ফর্মে থাকা ওয়ার্নার ৩৮ বলে ৫৩ বলে কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন। কিন্তু এরপর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মার্শ। বিধ্বংসী ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলকে পার্শ্ব-চরিত্র বানিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ৫০ বলে ৭৭ রান করা মার্শ জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

ম্যাচ সেরার পুরস্কার হাতছাড়া হলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন ওয়ার্নার। পুরো আসরেই দারুণ ছন্দে ছিলেন এই বাঁহাতি ওপেনার। ৭ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৮.১৬ গড়ে ২৮৯ রান, ফিফটি তিনটি। এবারের আসরে তার চেয়ে বেশি রান করেছেন শুধু পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ৬ ম্যাচ খেলেই বাবর ৬০-এর বেশি গড় নিয়ে চার ফিফটিসহ করেছেন ৩০৩ রান। কিন্তু দলকে শিরোপা জেতানোর আগেই সেমিতে থামতে হয়েছে তাকে। কিন্তু ওয়ার্নার শিরোপা উৎসবের পাশাপাশি জিতে নিয়েছেন আসর সেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa