ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ফাইনালে দ্রুততম ফিফটি উইলিয়ামসনের, লজ্জার রেকর্ড স্টার্কের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
ফাইনালে দ্রুততম ফিফটি উইলিয়ামসনের, লজ্জার রেকর্ড স্টার্কের

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন কেন উইলিয়ামসন। তার অধিনায়কোচিত ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানের বড় সংগ্রহ পেয়েছে কিউইরা।

 

রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে সাবধানী শুরুর পর উইলিয়ামসনের ব্যাটেই ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ব্যক্তিগত ২১ রানে জীবন পাওয়া কিউই ডানহাতি এই ব্যাটার ৪৮ বলে ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার ব্যাট থেকে আসে ১০টি চার ও ৩টি ছক্কা।  

৩১ বছর বয়সী উইলিয়ামসন পর পর দুই ছক্কা হাঁকিয়ে ৩২ বলেই ফিফটি ছুঁয়ে ফেলেন। ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এটাই দ্রুততম ফিফটির রেকর্ড।  

শুধু কি তাই, এই ফরম্যাটের বিশ্বকাপের ফাইনালে মাত্র দ্বিতীয় অধিনায়ক হিসেবে ফিফটি হাঁকালেন উইলিয়ামসন। তাছাড়া তার ৮৫ রানের ইনিংসটি ফাইনালের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ ইনিংস। এর আগে ২০১৬ বিশ্বকাপের ফাইনালে ঠিক এই রানেই অপরাজিত ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার মারলন স্যামুয়েলস।

এদিকে আজকের ফাইনালে টসে হেরে ফিল্ডিং বেছে নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কিন্তু বল হাতে এদিন লজ্জার এক রেকর্ডে নাম লেখান দলটির মিচেল স্টার্ক। এই বাঁহাতি অজি ফাস্ট বোলার ৪ ওভারে খরচ করেন ৬০ রান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এটাই সবচেয়ে বেশি খরুচে বোলিংয়ের রেকর্ড। এর আগে ২০১২ বিশ্বকাপে কলম্বোয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫৪ রান খরচ করেছিলেন লঙ্কান ফাস্ট বোলিং গ্রেট লাসিথ মালিঙ্গা।

সবমিলিয়ে স্টার্কের ৪ ওভারে ৬০ রান অজিদের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটেই সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড। এর আগে ২০১৮ সালে কিউইদের বিপক্ষেই এক ম্যাচে ৬৪ রান খরচ করে রেকর্ড গড়েছিলেন অজি পেসার অ্যান্ড্রু টাই।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa