ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

সাবধানী শুরুর পর ফিরলেন গাপটিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
সাবধানী শুরুর পর ফিরলেন গাপটিল

অস্ট্রেলিয়ার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু পেয়েছে নিউজিল্যান্ড। সেমিফাইনালের নায়ক কিউই ওপেনার ডেরিল মিচেল ফাইনালে তেমন কিছু করতে না পারলেও তিনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছিলেন আরেক ওপেনার মার্টিন গাপটিল।

তবে বিধ্বংসী ওপেনার অজি স্পিনার অ্যাডাম জাম্পার বলে বিদায় নিয়েছেন ৩৫ বলে ২৮ রানের ইনিংস খেলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ৮১ রান।

বহুল প্রতীক্ষিত এই ফাইনালে রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে অজিরা। অন্যদিকে কিউই দলে ইনজুরিতে ছিটকে যাওয়া ডেভন কনওয়ের জায়গায় এসেছেন টিম সেইফার্ট।

ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানে ওপেনার মিচেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে অজি পেসার জশ হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেওয়ার আগে ৮ বলে ১১ রান করেন সেমিতে ইংলিশদের বিপক্ষে ৪৭ বলে অপরাজিত ৭২ রান করা মিচেল। এরপর হাল ধরেন উইলিয়ামসন ও গাপটিল। দুজনের জুটিতে ৫০ ছাড়িয়েছে কিউইদের সংগ্রহ।  

১১তম ওভারে মিচেল স্টার্কের বলে টানা ৪ হাঁকান উইলিয়ামসন। কিন্তু পরের ওভারের প্রথম বলেই জাম্পার শিকার হন গাপটিল। স্লগ সুইপ খেলতে দিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ তুলে দেন কিউই ওপেনার। তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ২৮ রান। এর আগে উইলিয়ামসনের সঙ্গে তার জুটিতে আসে ৪৫ বলে ৪৮ রান।

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি ও ট্রেন্ট বোল্ট।

অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa