ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

নিশাম কেন দলের উদযাপনের সময় একচুলও নড়েননি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
নিশাম কেন দলের উদযাপনের সময় একচুলও নড়েননি?

ইংল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। কিউইদের জয়ের পেছনে বড় ভূমিকা ছিল জিমি নিশামের।

অথচ উদযাপনের সময় দলের সবাই যখন উচ্ছ্বাস প্রকাশ করছিলেন, তখন আশ্চর্যজনকভাবে চুপ করে বসে ছিলেন নিশাম। সেই ছবি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে জোর আলোচনা।

আসরের প্রথম সেমিফাইনালে গতকাল বুধবার আবুধাবিতে প্রথমে ব্যাট করে ১৬৬ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। জবাবে ১ ওভার হাতে রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। তবে ইনিংসের ১৫ ওভার শেষেও ম্যাচ হেলে ছিল ইংল্যান্ডের দিকেই। ১৬তম ওভারে নিশাম নেমে দৃশ্যপট পাল্টে দিলেন। ১৮তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ১১ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৭ রানের ক্যামিও খেলে লক্ষ্যটাকে হাতের নাগালে এনে ফেললেন। ৪৭ বলে অপরাজিত ৭২* রান করা ড্যারিল মিচেল সারেন বাকি কাজ।  

৬ বল হাতে রেখে পাওয়া কিউইদের জয়কে বলা হচ্ছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে না হেরেও রানার্সআপ হওয়ার মধুর প্রতিশোধ হিসেবে। এজন্যই হয়ত ক্রিস ওকসের প্রথম দুই বলেই মিচেল যখন পর পর দুই ছক্কা মারলেন, উল্লাসে ফেটে পড়েন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। এমনকি প্রথমদিকে শান্ত হয়ে বসে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও চুপ থাকতে পারেননি। কিন্তু একমাত্র ব্যতিক্রম নিশাম। একটু আগেই মাঠে ঝড় বইয়ে দিয়ে আসা এই কিউই অলরাউন্ডার তখনও চুপ করে চেয়ারে বসে আছেন!

এদিকে আমুদে নিশামের এমন শান্ত চেহারা দেখে সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকেই নানারকম ব্যাখ্যা করে চলেছেন। কেউ একজন টুইটারে লিখেছেন, 'নিশাম এত চুপ কেন, যেখানে তার দল উল্লাস করছে?' আরেকজন লিখেছেন, 'নিশামের হলোটা কী? একটুও উল্লাস করল না, এমনকি নড়েওনি!' 

তবে নিজেকে নিয়ে এত এত টুইট দেখে নিজেকে সামলাতে পারেননি নিশাম। এক টুইটে তিনি লিখেছেন, 'কাজ কি শেষ? আমার তা মনে হচ্ছে না। ' ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হৃদয়ভাঙার পর, এবার একদম শিরোপা জিতেই যে উদযাপন করতে চান, নিশাম তা এই এক টুইটেই বুঝিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ