ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠাল নামিবিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠাল নামিবিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৬তম ম্যাচে ভালো ফর্মে থাকা নিউজিল্যান্ডের মুখোমুখি ইতিহাস সৃষ্টি করে সুপার টুয়েলভে জায়গা করে নেওয়া নামিবিয়া। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্কটিস অধিনায়ক গেরহার্ড এরাসমাস।

এ ম্যাচে নামিবিয়া দলে এসেছে দুই পরিবর্তন। জ্যান ফ্রাইলিঙ্ক ও বেন শিকোনগোর বদলে একাদশে জায়গা করে নিয়েছেন কার্ল বির্কেনস্টক ও বের্নার্ড স্কলটজ। অপরদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে নিউজিল্যান্ড।

বিশ্বকাপের গ্রুপপর্বে দুর্দান্ত খেলে ইতিহাস গড়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় নামিবিয়া। চূড়ান্ত পর্বে খেলতে নেমেই প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারায় দলটি। তবে শেষ দুই ম্যাচে আগের মতো ফর্ম খুঁজে পায়নি তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তান ও তৃতীয় ম্যাচে শক্তিশালী পাকিস্তানের কাছে হারে তারা। তবে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে জয় নিশ্চিত করলে সেমিফাইনালে যাওয়ার রাস্তা কিছুটা হলেও পরিস্কার হবে তাদের।  

অপরদিকে উড়ন্ত ফর্মে থাকা পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করলেও ভারতের বিপক্ষে দারুণভাবে জয়ে ফেরে কিউইরা। তার পরের ম্যাচেই স্কটল্যান্ডকে ১৬ রানে হারায় তারা। আজ নামিবিয়ার বিপক্ষে জয় নিশ্চিত করলেই সেমিফাইনালের খুব কাছে চলে যাবে কেন উইলিয়ামসনের দল।  

নামিবিয়া একাদশ: জেন গ্রিন (উইকেটরক্ষক), ক্রেইগ উইলিয়ামস, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ডেভিড ভিসে, মাইকেল ভন লিংগেন, জেজে স্মিট, জ্যান নিকোল লফটি-ইটন, রুবেন ট্রাম্পেলমান, স্টিফেন বার্ড কার্ল বির্কেনস্টক ও বের্নার্ড স্কলটজ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস (উইকেটকিপার), জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ড্যারিয়ের মিচেল, লুকি ফার্গুসন, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ