ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বড় সংগ্রহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ধুঁকতে থাকা শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ ঘুরে দাঁড়িয়েছে। দুর্দান্ত ব্যাটিংয়ে এ আসরের সর্বোচ্চ ১৮৯ রান সংগ্রহ করে দলটি।

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজকে কঠিন লক্ষ্য দিয়ে চাপে রেখেছে শানাকা-আসালাঙ্কারা।  

আবুদাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে শ্রীলঙ্কান দুই ওপেনার কুশল পেরেরা ও চারিথ আসালাঙ্কা। ব্যাট হাতে দারুণ খেলতে থাকা কুশল পেরেরার উইকেট নিয়ে লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানেন ক্যারিবিয় বোলার আন্দ্রে রাসেল। তার হাতেই ক্যাচ তুলে ২১ বলে ২৯ রান করে সাঝঘরে ফেরেন কুশল পেরেরা।

এরপর ব্যাট করতে নামা আসালাঙ্কাকে নিয়ে দলের স্কোর বাড়াতে থাকেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। দুর্দান্ত ব্যাট করে ৫ চারে ৩৯ বলে অর্ধশতক তুলে নেন এ ব্যাটার। ৬১ বলে ৯১ রানের জুটি গড়েন এ দুইজন।  

১৬তম ওভারে নিশাঙ্কাকে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন ব্রাভো। হেটমায়ারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫১ রানে সাঝঘরে ফেরেন তিনি। এরপর ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৩৩ বল খরচায় অর্ধশতক তুলে নেন আসালাঙ্কা। দুর্দান্ত ব্যাট করে অধিনায়ক দাসুন শানাকাকে নিয়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু শেষদিকে এসে রাসেলের বলে উইকেট হারান এ ব্যাটার। ১ ছয় ও ৮ চারে ৪১ বলে ৬৮ রান করে বিদায় নেন তিনি।

আসালাঙ্কা বিদায় নিলেও ব্যাট হাতে অসাধারণ খেলেন অধিনায়ক শানাকা। নির্ধারিত ২০ ওভার শেষে দলের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান। ১৪ বলে ২৫ রান নিয়ে অপরাজিত ছিলেন শানাকা। অপরপ্রান্তে ৩ বলে ৩ রান নিয়ে অপরাজিত থাকেন করুনারত্নে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ