ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

শুরুতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ। একে একে বিদায় নিয়েছেন ব্যাটিং লাইনআপের ৫ জন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৮ রান।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। স্পিনার নাসুম আহমেদের জায়গায় ঢুকেছেন মোস্তাফিজুর রহমান। অস্ট্রেলিয়া দলেও একটি পরিবর্তন এসেছে। মিচেল মার্শ এসেছেন অ্যাস্টন অ্যাগারের জায়গায়।

অস্ট্রেলিয়ার হয়ে বোলিং শুরু করা মিচেল স্টার্কের তৃতীয় বলেই বোল্ড হয়ে যান লিটন দাস। বলটি তার ব্যাট ছুঁয়ে স্টাম্পে আঘাত হানে। গোল্ডেন ডাক মেরে ফিরেন ডানহাতি ওপেনার। এরপর সৌম্য ৮ বলে ৫ রান করে জস হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে যান। উইকেটে আসেন মুশফিকুর রহিম। 'মিস্টার ডিপেন্ডেবল' গ্লেন ম্যাক্সওয়েলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন।  

১০ রানে তিন উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর পাল্টা আক্রমণের চেষ্টা করেন নাঈম আর মাহমুদউল্লাহ। কিন্তু ওই পর্যন্তই। দলীয় ৩২ রানে কামিন্সের তালুবন্দি হয়ে হ্যাজেলউডের শিকার হন মোহাম্মদ নাঈম (১৭)। এরপর ডাক মারেন আফিফ হোসেন ধ্রুব। অজি স্পিনার অ্যাডাম জাম্পার প্রথম বলেই এগিয়ে এসে খেলতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই বাঁহাতি ব্যাটার। ৩৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

 

প্রথম রাউন্ডে দুইটি জয় নিয়ে সুপার টুয়েলভে কোয়ালিফাই করা বাংলাদেশ এই পর্বে একটি ম্যাচও জিততে পারেনি। শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর টাইগাররা সর্বশেষ দক্ষিণ আফ্রিকার কাছে অসহায় আত্মসমর্পণ করে। যার ফলে বাংলাদেশ ইতোমধ্যে ছিটকে গেছে বিশ্বকাপ থেকে। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়ম রক্ষার এই ম্যাচ খেলেই দেশে ফিরে আসবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

একনজরে দুই দলের একাদশ 

বাংলাদেশ: নাঈম শেখ, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ