ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

২১০ রানের বিশাল সংগ্রহ পেল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
২১০ রানের বিশাল সংগ্রহ পেল ভারত

আফগানিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ফুরফুরে ব্যাট করে ভারত। দলীয় সংগ্রহটাও পায় বিশাল।

নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২১০ রান করে বিরাট কোহলিবাহিনী।  এবারের বিশ্বকাপে কোনো দলের এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এদিন উদ্বোধনী জুটিতেই ১৪.৪ ওভারে ১৪০ রান তুলে ফেলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। অসাধারণ ব্যাট করা রোহিত করিম জানাতের বলে আউট হওয়ার আগে ৪৭ বলে ৮টি চার ও ৩টিট ছক্কায় ৭৪ করেন।

আরেক ওপেনার রাহুলও দুর্দান্ত ব্যাট করেন। এই ডানহাতি শেষ অবধি ৬৯ রানে থামেন। তিনি ৪৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৯ করে গুলবাদিন নায়েবের বলে বোল্ড হন।

দুই ওপেনার বিদায় নিলেও তৃতীয় উইকেট জুটিতে ২১ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস জোগাড় করেন ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। পন্থ ১৩ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৭ রান করে অপরাজিত থাকেন। আর ১৩ বলে ৩৫ রানের হার না মানা ইনিংস খেলা পান্ডিয়া ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান।

এর আগে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয় ভারত ও আফগানিস্তান। যেখানে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

বুধবার (০৩ নভেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে গ্রুপ টুয়ের ম্যাচে নামে দুদল। বাংলাদেশ সময় রাত আটটায় ম্যাচটি মাঠে গড়ায়।

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে চিন্তিত ভারতীয় শিবিরে দুটি পরিবর্তন এসেছে। ইশান কিষানের বদলে ফিরেছেন সূর্যকুমার যাদব, আর স্পিনার বরুণ চক্রবর্তীর পরিবর্তে এসেছেন অভিজ্ঞ রবীচন্দ্রন অশ্বিন।

আফগান শিবিরেও পরিবর্তন এসেছে। আগের ম্যাচে অবসর নেওয়া আসগর আফগান ও চোটে বাদ পড়েছেন মুজিব উর রহমান। দলে এসেছেন সরফউদ্দিন আশরাফ।

ভারত নিজেদের প্রথম দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার শঙ্কায় রয়েছে। তাদের বাকি তিন ম্যাচ শুধু জিতলেই চলবে না। তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকেও। অন্যদিকে আফগানরা ৩ ম্যাচ খেলে দুটিতে জিতে এখনও শক্ত অবস্থানে রয়েছে।

আফগানিস্তান একাদশ: হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রহমানুল্লাহ গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), গুলবাদিন নায়েব, শরফউদ্দিন আশরাফ, রশিদ খান, করিম জানাত, নবীন-উল হক, হামিদ হাসান।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ