ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ-ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ-ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। টুর্নামেন্টের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও বিশ্বকাপে হচ্ছে তার উল্টো।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম চার ম্যাচের সবগুলোতেই হেরেছে টাইগাররা। এমন ব্যর্থতার কারণে র‌্যাংকিংয়েও পিছিয়েছে তারা। শুধু বাংলাদেশ নয়, র‍্যাংকিংয়ে পতন হয়েছে ভারতেরও।  

মিরপুরে বিশ্বকাপের আগে পরপর দুই সিরিজ জিতে র‌্যাংকিংয়ের ছয়ে উঠে এসেছিল বাংলাদেশ। এরপর বিশ্বকাপে এসেই শুরু হয়েছে তাদের অবনতি। প্রথমে দুই ধাপ পিছিয়ে আটে অবনমন হয়েছে টাইগারদের। এবার সদ্য প্রকাশিত আইসিসির র‌্যাংকিংয়ে আরও এক ধাপ পিছিয়ে নয়ে অবস্থান সাকিব-মাহমুদউল্লাহদের।
 
সম্প্রতি আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে। বাংলাদেশের বিপক্ষে জয় পেয়ে সমান রেটিং নিয়ে একধাপ এগিয়ে তাদের জায়গায় উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ২৩০ রেটিং নিয়ে দশে অবস্থান করছে শ্রীলঙ্কা।

বরাবরের মতোই বিশ্বকাপে উড়তে থাকা ইংলিশরা রয়েছে টেবিলের শীর্ষে। তাদের রেটিং পয়েন্ট ২৭৯। বিশ্বকাপে দারুণ সময় পার করা পাকিস্তান জায়গা করে নিয়েছে দুইয়ে। তাদের রেটিং ২৬৫।

অপরদিকে বাংলাদেশের মতো এক ধাপ পিছিয়েছে ভারত। তিনে থাকা কোহলিদের রেটিং ২৬২। তবে বিশ্বকাপে ভালো ফর্মে থেকে অপরিবর্তিত রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের র‌্যাংকিং।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
আরইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ