ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

বাবর-রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
বাবর-রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের রানপাহাড়

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এই দুই পাকিস্তানি ওপেনারের দাপুটে ব্যাটিংয়ে পাত্তাই পেলেন না নামিবিয়ার বোলাররা।

শেষদিকে আবার বোলারদের দুরমুশ করলেন 'বুড়ো' মোহাম্মদ হাফিজ। আর তাতে ভর করে পাকিস্তানও চড়লো রানপাহাড়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে মঙ্গলবার নামিবিয়ার বিপক্ষে ২ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রানের বড় সংগ্রহ পেয়েছে পাকিস্তান।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তান দলে কোনো পরিবর্তন না আসলেও নামিবিয়া দলে এসেছে দুই পরিবর্তন। পিকি ইয়া ফ্রান্স ও বের্নার্ড শোল্টজের বদলে খেলছেন স্টিফেন বার্ড ও বেন শিকোনগো।  

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের ব্যাটে ১১৩ রানের জুটি পায় পাকিস্তান। ফর্মে থাকা বাবর এই ম্যাচেও তুলে নেন দারুণ এক ফিফটি। দুজনে মিলে দুইটা রেকর্ডও গড়েন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ৫ বার শতরানের জুটির কীর্তি গড়েন তারা। তাছাড়া প্রথম জুটি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হাজারের বেশি রানের মালিকও হন তারা। দারুণ খেলতে থাকা বাবর ৪৯ বলে ৭ চারে ৭০ রান করে বিদায় নেন।  

তিনে নামা ফখর জামান ৫ রানেই আউট হলেও অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ নেমেই রিজওয়ানকে যোগ্য সঙ্গ দেন। এরপর বাবরের মতো রিজওয়ানও পেয়ে যান ফিফটির দেখা। ক্যারিয়ারের ১১তম টি-টোয়েন্টি ফিফটি তিনি পান ৪২ বলে। শেষদিকে অবশ্য আসল ঝড় তোলেন মোহাম্মদ হাফিজ। তার আগ্রাসী ব্যাটিংয়ে ছিন্নভিন্ন হয়ে যায় নামিবিয়ার বোলিং লাইনআপ।

ইনিংসের শেষ ওভারে আবার ঝড় তোলেন রিজওয়ানও। নামিবিয়ার বোলার জেজে স্মিটের ওই ওভারে রিজওয়ান একাই এক ছক্কা ও চার চারে নেন ২৪ রান। হাফিজ-রিজওয়ানের এই ঝড়ে শেষ ২৩ বলে ৬০ রান তোলে পাকিস্তান। তাদের ২৬ বল স্থায়ী জুটিতে আসে ৬৭ রান। রিজওয়ান ৫০ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৭৯ রানে এবং হাফিজ মাত্র ১৬ বলে ৫ চারে ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন।

নামিবিয়ান বোলারদের মধ্যে ১টি করে উইকেট নেন ডেভিড ভিসে এবং জ্যান ফ্রাইলিঙ্ক

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ