ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

খেলা

ফেনীর সড়কটি যেন স্টেডিয়ামের গ্যালারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
ফেনীর সড়কটি যেন স্টেডিয়ামের গ্যালারি

ফেনী: শীতের রাত। ঘড়ির কাঁটায় ১টা ছাড়িয়ে।

শহরের অন্য প্রান্ত সুনশান নিরব হলেও ফেনী জেল রোডটি সরগরম। গভীর রাতেও লোকে লোকারণ্য। বোঝার উপায় নেই এখন মাঝরাত। হৈ–হুল্লোড় আর উন্মাদনায় মেতেছে ফুটবলপ্রেমীরা। প্রিয় দল আর্জেন্টিনা ও মেক্সিকোর খেলা দেখতে প্রায় ২০ হাজার মানুষ জড়ো হয়েছে এখানে। দিনের বেলায় যানবাহন চলাচলের সড়কটি যেন স্টেডিয়ামের গ্যালারিতে পরিণত হয়েছে। যেদিকে চোখ যায় মানুষ আর মানুষ।  

ফেনী পুরাতন কারাগারের সামনে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী স্থাপন করেন ২৫ ফুটের বিশাল এলইডি। বিশাল এ পর্দার সামনে থেকে শুরু করে ফেনী পৌরসভার সামনে, পেট্রোল পাম্পের সামনে, ফাইভ স্টার হোটেলের সামনে, স্মৃতিস্তম্ভের প্রাঙ্গণ ছাড়িয়ে ট্রাংক রোড দোয়েল চত্বরমুখী সড়কেও লোকারণ্য।  

জার্সি পরা আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনায় পুরো শহর যেন জেগে উঠেছে। একটু পর পরই চিৎকার করে উঠছেন দর্শকরা। শনিবার (২৬ নভেম্বর) দিনগত রাতটা যেন উৎসবের রাতে পরিণত হয়েছে। ২৫ ফুটের বিশাল এলইডি স্ক্রিনে খেলা দেখছে হাজার হাজার মানুষ। কাতার বিশ্বকাপ ফুটবলের প্রথম ম্যাচে আর্জেন্টিনা-মেক্সিকোর খেলা উপভোগ করতে দুই ঘণ্টার জন্য এ এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে।

আর্জেন্টিনা সমর্থকরা সারাক্ষণ জয়ধ্বনি দিচ্ছেন মেসির নামে নামে। আবার ব্রাজিল সমর্থকরাও মেক্সিকোর পক্ষ নিয়েছেন। দুপক্ষের সমর্থকদের মধ্যে চলছে তর্ক-বিতর্ক ও আলোচনা।  

আর্জেন্টিনা সমর্থক সাংবাদিক আতিয়ার সজল বলেন, মেসির অর্জনের ভাণ্ডারে শুধু দেশের হয়ে একটি বিশ্বকাপের শূন্যতা রয়েছে। আজকে ম্যাক্সিকোর সঙ্গে জয়ের পাশাপাশি সামনের খেলাগুলোতে টিম আর্জেন্টিনা নান্দনিক ফুটবল খেলে আগের মতো জয়ের ধারাবাহিকতায় ফিরে বিশ্বকাপ জয় করবে বলে প্রত্যাশা করছি।

মুরাদ চৌধুরী নামে আর্জেন্টিনার আরেক সমর্থক বলেন, আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন অঘটনের মাধ্যমে শুরু হলেও আজকে আর্জেন্টিনা জিতবে। মেক্সিকোর বিপক্ষে সর্বশেষ আর্জেন্টিনা হেরেছে ২০০৪ সালে। এরপর অপরাজিত রয়েছে এখন পর্যন্ত। পরিসংখ্যান ও আমাদের পক্ষে কথা বলছে। সবকিছু মিলিয়ে লিওনেল মেসির শেষ বিশ্বকাপে এ জয়টা অবশ্যই প্রত্যাশিত। দল হয়ে খেলতে পারলে আগামী ২ ম্যাচ জিতেই দ্বিতীয় রাউন্ডে যাবে আর্জেন্টিনা।  

সাংবাদিক দিদারুল আলমসহ কয়েকজন ব্রাজিল সমর্থক বলেন, আর্জেন্টিনা হারবে সে মজা দেখতে এসেছি। যারা সৌদি আরবের সঙ্গে হারে তারা মেক্সিকোর সঙ্গে কী করে জিতবে।  

সৈয়দ আশরাফুল হক আরমান নামের আরেক আর্জেন্টিনা ভক্ত বলেন, ফুটবলের যাদুশিল্পী মেসিকে মনে রাখবে বিশ্ব- যদি বিশ্বকাপ জিততে পারে! পৃথিবী মেসিকে মনে রাখবে যদি- আজও বিদায় হয়ে যায়! হয়তো মনে রাখার স্মৃতির শিরোনাম এভাবে হতে পারে- ‘একজন বিশ্বসেরা খেলোয়াড়ের অপ্রাপ্তিই যেন মাইলফলক’ জয় পরাজয় একটাতো হবেই। কিন্তু এসব না ভেবে দৃঢ় বিশ্বাস আজ সেরা জয় দিয়েই এগিয়ে যাবে আর্জেন্টিনা।

ফেনী পৌর সভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, সবাই মিলে বিশ্বকাপ দেখার আনন্দ উপভোগ করার মজাই আলাদা। এজন্য বড়পর্দায় খেলা দেখতে বিশাল এ এলইডি স্ক্রিন লাগানো হয়েছে। এর মাধ্যমে ফেনীর ফুটবলপ্রেমীরা একসঙ্গে বিশ্বকাপের খেলা উপভোগ করবেন। যার যার প্রিয় দলকে নিয়ে সবার আবেগ উত্তেজনা থাকবে, তবে সুশৃঙ্খলভাবে সবাই খেলা ও আনন্দ উপভোগ করবেন।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa