ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

খেলা

জেসপার ও গিনেস বুকে নাম লেখানো প্রেনের পাশে ক্যশৈহ্লা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
জেসপার ও গিনেস বুকে নাম লেখানো প্রেনের পাশে ক্যশৈহ্লা

বান্দরবান: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী প্রেন চ্যুং ম্রো ও মিক্সড মার্শাল আর্ট ক্রীড়াবিদ জেসপার বমের পাশে দাঁড়ালেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বুধবার (২৩ নভেম্বর) বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কার্যালয়ে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা জেলার এই দুই তরুণ ক্রীড়াবিদকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি অর্থ সহায়তা দেন।

সূত্রে জানা যায়, এসময় প্রেন চ্যুং ম্রোকে ৫০ হাজার টাকার চেক এবং প্রতিমাসে চার হাজার টাকা করে শিক্ষা ভাতা দেওয়ার আশ্বাস দেন তিনি। আর জেসপারকে ২০ হাজার টাকার চেক এবং আমেরিকায় নয় মাসের প্রশিক্ষণে যাওয়ার খরচ বাবদ তিন লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। এর আগে জেসপার থাইল্যান্ডে তিন মাস প্রশিক্ষণ নেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহায়তায়।

সূত্রে আরও জানা যায়, বান্দরবানের দুর্গম রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ের নিচে পুরোনো রুমানা পাড়ার বম সম্প্রদায়ের সন্তান জেসপার বম। ২০১৯ সালের ডিসেম্বরে ভারতে মিক্সড মার্শাল আর্ট ফাইটিংয়ে অংশ নেন জেসপার বম। পরে ২০২০ সালের মার্চে দ্বিতীয় ম্যাচ খেলেন তিনি। দুই ম্যাচেই প্রথম রাউন্ডে নক আউট জয় লাভ করেন। চলতি বছরের ২১ মে থাইল্যান্ডের মার্শাল আর্ট ফাইটিংয়ে অংশ নেন জেসপার বম।

অন্যদিকে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের বাসিন্দা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রেন চ্যুং ম্রো সম্প্রতি এক মিনিটে সর্বোচ্চ ২০৮ বার ফুটবল ট্যাপ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন।
আর এ দুই তরুণের সফলতায় তাদের উজ্জ্বল ভবিষ্যতের লক্ষ্যে তাদের পাশে দাঁড়ান বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।
 
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, বান্দরবানে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছেন, তারা একটু পৃষ্ঠপোষকতা পেলে দেশ-বিদেশে আরও সুনাম অর্জন করতে পারবেন। বান্দরবান ক্রীড়াঙ্গনে অতি পরিচিত একটি নাম। সারাদেশে বান্দরবানের খেলোয়াড়দের সুনাম রয়েছে। বান্দরবান জেলা পরিষদ সব সময় প্রতিভাবান খেলোয়াড়দের সহায়তা করে যাবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa