ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

খেলা

জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলার বাধা কাটলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলার বাধা কাটলো

চার গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনেই সবচেয়ে বেশি সফল নোভাক জোকোভিচ। কিন্তু নানা নাটকীয়তায় গত আসরে সেখানে খেলতেই পারেননি তিনি।

তবে এবার খেলতে অবশ্য বাধা নেই। কারণ তার ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

গত জানুয়ারিতে বরাবরের মতো অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে যান জোকোভিচ। তবে তিনি অস্ট্রেলিয়া পা রাখতেই শুরু হয় তোলপাড়। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় তাকে দেশে ফেরত পাঠানো হয়। এর আগে টানা দশ দিন আইনি যুদ্ধে লড়াই করেও সফল হননি জোকোভিচ।

মহামারীর কারণে ওই সময়ে কঠোর নিয়মের মধ্যে দিয়ে যাচ্ছিল অস্ট্রেলিয়া। দিনকে দিন করোনাভাইরাসের রোগীর সংখ্যা বাড়ছিল। টিকা ছাড়া কোনো ব্যক্তিই অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারছিলেন না। জোকোভিচ অবশ্য অস্ট্রেলিয়ায় ঠিকই গিয়েছিলেন কিন্তু খেলার সুযোগ পাননি। তবে এবার আর হেনস্তার শিকার হতে হবে না। অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যান্ড্রু জাইলস নিষেধাজ্ঞা তুলে নিয়ে জোকোভিচকে নতুন করে ভিসা দিতে রাজি হয়েছেন।

এ প্রসঙ্গে টেনিস অস্ট্রেলিয়ার প্রধান ক্রেইগ টাইলি বলেন, ‘আমি জানি নোভাক  আসতে এবং খেলতে চায়। সে অস্ট্রেলিয়াকে ভালোবাসে, যেখানে তার সবচেয়ে বেশি সাফল্য আছে। ’

২১ টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপার মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনেই ৯ বার জিতেছেন জোকোভিচ।  সবকিছু ঠিক থাকলে আগামী বছর শিরোপা পুনরুদ্ধারের মিশনে দেখা যাবে তাকে।

বাংলাদেশ সময় : ১৪০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এমএইচবি/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa