ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

খেলা

ফ্রাঞ্চাইজি হকির ফাইনালে একমি চট্টগ্রামের প্রতিপক্ষ মোনার্ক পদ্মা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ফ্রাঞ্চাইজি হকির ফাইনালে একমি চট্টগ্রামের প্রতিপক্ষ মোনার্ক পদ্মা

দেশে প্রথমবারের মত আয়োজিত ফ্রাঞ্চাইজি ভিত্তিক হকি লিগ ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফি’তে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে মোনার্ক মার্ট পদ্মা। এর আগে রূপায়ণ সিটি কুমিল্লাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল একমি চট্টগ্রাম।

আজ (১৫ নভেম্বর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্লে-অফে মোনার্ক পদ্মার মুখোমুখি হয়েছিল রূপায়ণ কুমিল্লা। দ্বিতীয়বার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি রূপায়ণ। ম্যাচে ৪-৩ গোলে হেরে সুযোগ হাতছাড়া করেছে তারা।

মোনার্ক পদ্মার হয়ে একাই চার গোল করেছেন জাপানি হকি খেলোয়াড় মিয়া তিনিমিতসু। অন্যদিকে রূপায়ণ কুমিল্লার হয়ে জোড়া গোল করেছেন স্পেনের হকি খেলোয়াড় জোয়কুইন মেনিনি, অন্যগোলটি করেছেন দলের অধিনায়ক সবুজ।

ম্যাচের ১২ মিনিটেই জোয়াকুইন মেনিনির ফিল্ড গোলে এগিয়ে যায় কুমিল্লা। দুই মিনিটের ব্যবধানে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন কুমিল্লার অধিনায়ক সবুজ।  

ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান মিয়া তিনিমিতসু। ২৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে সমতায় ফেরান তিনিমিতসু। ৩৮ মিনিটে জোয়াকুইন মেনিনির গোলে আবারও এগিয়ে যায় রূপায়ণ কুমিল্লা। তবে ৪৯ এবং ৫৪ মিনিটে আরও দুই গোল করে দলের ফাইনাল নিশ্চিত করেন মিয়া তিনিমিতসু।

আগামী ১৭ নভেম্বর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনালের লড়াইয়ে একমি চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামবে মোনার্ক পদ্মা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa