ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

ঢাকা: ইস্পাহানির পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো আয়োজিত ‘দ্বিতীয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট-২০২২’ এর উদ্বোধনী করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) রাজধানীর গুলশান ক্লাবে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হয়।

 

বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টটি এবার অনুষ্ঠিত হচ্ছে আরও বড় আঙ্গিকে যেখানে প্রথমবারের মতো মূল টুর্নামেন্টের অন্তর্ভুক্ত থাকছে দেশ বিদেশের প্রখ্যাত স্কোয়াশ খেলোয়াড়দের অংশগ্রহণে দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টসহ মোট তিনটি টুর্নামেন্ট।

ইস্পাহানির সৌজন্যে ২০২১ সালে এ টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট: ২০২১’ নামে প্রথমবার আয়োজিত হয়।

৫ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন- ইরান, মিশর, ভারত, পাকিস্তান, কুয়েত, শ্রীলঙ্কা, ও মালয়েশিয়ার পেশাদার খেলোয়াড়রা। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ১৬ জন পুরুষ খেলোয়াড়।  

এছাড়াও মেয়েদের স্যাটেলাইট ট্যুরে অংশ নিচ্ছেন বাংলাদেশের নারী খেলোয়াড়রা।  

এবারের আয়োজনে আরও রয়েছে চার গ্রুপে বিভক্ত যুব প্রতিযোগিতা। এতে ঢাকা, কুমিল্লা, গোপালগঞ্জ, খাগড়াছড়ি ও বিকেএসপির ২৭টি ক্লাবের প্রায় দেড় শতাধিক নবীন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

এবার আন্তর্জাতিক ও যুব প্রতিযোগিতার খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে ঢাকার গুলশান ক্লাব, উত্তরা ক্লাব, আর্মি স্কোয়াশ কমপ্লেক্স ও অফিসার্স মেসে। প্রতিযোগিতার সেমি ফাইনাল ম্যাচগুলো এটিএন বাংলায় প্রচারিত হবে ৯ অক্টোবর দুপুর ১২টা ২০ মিনিটে ও ফাইনাল ম্যাচটি গুলশান ক্লাব, স্কোয়াশ কমপ্লেক্স থেকে সরাসরি প্রচারিত হবে এটিএন বাংলায় বিকেল ৫টায়।

সংসদ সদস্য (এমপি) মুহাম্মদ ফারুক খান সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

এছাড়াও ইস্পাহানি গ্রুপের ডিরেক্টর ইমাদ ইস্পাহানী, অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জেনা. মো. মইনুল ইসলাম (অব.), অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, গুলশান ক্লাবের প্রেসিডেন্ট রফিকুল আলম (হেলাল), এবং ইস্পাহানি গ্রুপের মহাপরিচালক ওমর হান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাদেরও উপস্থিত ছিলেন।  

ওমর হান্নান তাঁর শুভেচ্ছা বক্তব্যে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও আবারও বাংলাদেশে আয়োজিত একটি আন্তর্জাতিক টুর্নামেন্টের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত হতে পেরে ইস্পাহানি গ্রুপের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জানান।

বাংলাদেশে স্কোয়াশ খেলার জনপ্রিয়তা বাড়ানোর জন্য ইস্পাহানি সব সময়ই সচেষ্ট। বিগত বছরে আয়োজিত ইস্পাহানি নিবেদিত ১ম বঙ্গবন্ধু আন্তর্জাতিক টুর্নামেন্টসহ বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের অন্যান্য টুর্নামেন্টেরও পৃষ্ঠপোষকতা করেছে ইস্পাহানি গ্রুপ।

এছাড়াও ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, দাবা, গলফসহ অন্যান্য খেলায়ও ইস্পাহানি সব সময়ই পৃষ্ঠপোষকতা করে থাকে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ০৬,২০২২
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।