ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

কমনওয়েলথ আয়োজনে ৭২টি দেশকে ঘুষ দেয় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০
কমনওয়েলথ আয়োজনে ৭২টি দেশকে ঘুষ দেয় ভারত

মেলবোর্ন: কমনওয়েলথ গেমস আয়োজনের অধিকার পাওয়ার জন্য ভারত ৭২টি দেশকে ঘুষ দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি দেশকে দেওয়া ঘুষের অর্থের পরিমাণ এক লাখ মার্কিন ডলার।

খবর টাইমস অব ইন্ডিয়া’র।

আগামী ৩ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত দিল্লিতে বসবে কমনওয়েলথ গেমসের আসর।

দৈনিক টেলিগ্রাফে প্রকাশিত একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, কানাডার হ্যামিল্টন শহরকে পরাজিত করে ভারত কমনওয়েলথ গেমস আয়োজনের অধিকার পায়। এর আগে দেশটি কমনওয়েলথভুক্ত ৭২টি দেশকে বিশাল অঙ্কের অর্থ দেয়। ঘুষ দেওয়ার সময় জ্যামাইকায় কমনওয়েলথ গেমস চলছিলো।

প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়া ভারতের কাছ এক লাখ ২৫ হাজার ডলার অর্থ নেয়।

এতে বলা হয়েছে, “দিল্লির প্রতিনিধিরা জ্যামাইকায় ১৮তম কমনওয়েলথ গেমসের সমাপণী দিনে ৭২টি দেশকে এক লাখ ডলার করে অর্থ দেওয়ার প্রস্তাব দেয় এবং কমনওয়েলথ গেমস আয়োজনে অন্য দেশের সুযোগ নষ্ট করে দেয়। ”

টেলিগ্রাফ জানায়, “পরবর্তীতে এই অর্থ সব দেশকে পরিশোধ করা হয়। এটা অস্ট্রেলিয়ার জন্য গুরুত্বপূর্ণ ছিলো না। কারণ অস্ট্রেলিয়া ইতিমধ্যেই ভারতকে সমর্থন দিয়েছিলো। ”

দৈনিকটি আরও জানায়,“এই গেমসে ছোট ছোট যেসব দেশের স্বার্থ কম, এর মাধ্যমে তাদের নিজ পে টেনে নেয় ভারত। একইসঙ্গে চূড়ান্ত নির্বাচনে কানাডীয় শহর হ্যামিল্টনকে ৪৬-২২ ভোটে পরাজিত করে। হ্যামিল্টন প্রতি দেশকে ৭০ হাজার ডলার প্রস্তাব করেছিলো। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।