ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

খেলা

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

টেবিল টেনিস এককে সোনারগাঁও-ইনডিপেন্ডেন্ট চ্যাম্পিয়ন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
টেবিল টেনিস  এককে সোনারগাঁও-ইনডিপেন্ডেন্ট চ্যাম্পিয়ন

বাংলার ক্রীড়াপ্রেমী তরুণদেরকে উদ্বুদ্ধ করার পাশাপাশি মাদকমুক্ত শিক্ষাঙ্গন তৈরির লক্ষ্যে ২০১৯ সালে প্রথমবারের মত আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। এই বছর আয়োজিত হচ্ছে এই চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর।

আজ (২২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে এবারের আসরের টেবিল টেনিস ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এবারের টেবিল টেনিস প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ৫৬ টি বিশ্ববিদ্যালয়ের ২৫৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করে । একই দিনে নারী ও পুরুষ উভয় বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে এবারের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

টেবিল টেনিস পুরুষ এককের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে সোনারগাঁও ইউনিভার্সিটি এর শিক্ষার্থী মোঃ ইমরান হোসেন, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মৃত্যুঞ্জয় বসু এবং ৩য় স্থান অধিকার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরুল কায়েস ইমন।

একক নারী ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী শারমিন ইসলাম শ্রদ্ধা, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসরুকা বিনতে মিম এবং ৩য় স্থান অধিকার করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিনা সালওয়া।

ডাবলস এর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী মোঃরিফাত মাহমুদ সাব্বির ও অন্তু হোসেন, ২য় স্থান অধিকার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয় বোস এবং সংগ্রাম ও ৩য় স্থান অধিকার করেছে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ ইমরান হোসেন এবং রায়হান রহমান।

ডাবলস এর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থী শারমিন ইসলাম শ্রদ্ধা ও রোযা মাহমুদ, ২য় স্থান অধিকার করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জিনা সালওয়া ও ঐশি এবং ৩য় স্থান অধিকার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আফসান খান ও সেহরিন আবেদ।

মিক্সড ডাবলস বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থী মোঃ রিফাত মাহমুদ সাব্বির ও শারমিন ইসলাম শ্রদ্ধা, ২য় স্থানে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয় বোস ও মাসরুকা বিনতে মিম এবং ৩য় স্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  মোঃ নাজমুল হোসেন এবং সেহরিন আবেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানের গেস্ট অব অনার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উপাচার্য অধ্যাপক ড. লুৎফর রহমান। এছাড়াও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর আলম সহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa