ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

কাবাডিতে গণ বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল চ্যাম্পিয়ন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
কাবাডিতে গণ বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল চ্যাম্পিয়ন

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’- কে প্রতিপাদ্য হিসেবে ধারণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসর।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি)-ক্যাম্পাসে এবারের আসরের কাবাডি ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

কাবাডি ফাইনাল পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং তৃতীয় স্থান অধিকার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অন্যদিকে কাবাডি ফাইনাল নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, দ্বিতীয় স্থান অধিকার করেছে গণ বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

১২টি বিশ্ববিদ্যালয়ের ২১৬ জন প্রতিযোগী নিয়ে যাত্রা শুরু হয়েছিল এবারের কাবাডি প্রতিযোগিতার। একই দিনে কাবাডি নারী ও পুরুষ উভয় বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে উভয় বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।  

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য ড. কারমেন জেড লামাগনা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) সহ আরও অনেকে।  

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, 'কাবাডি এখন এশিয়ান গেমসের অংশ। আশা করি আগামীতে কাবাডি খেলা অলিম্পিকেও অন্তর্ভুক্ত হবে। আর তোমরা ছেলেমেয়েরা যেভাবে এগিয়ে এসেছো, আমার দৃঢ় বিশ্বাস আমাদের ছেলে-মেয়েরা একদিন আন্তর্জাতিক পদক নিয়ে আসবে। '

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেন, 'আমাদের এই আয়োজনের মধ্য দিয়ে ভালো অ্যাথলেট খুঁজে বের করার পথ তৈরি হয়েছে এবং পাশাপাশি আমাদের শিক্ষার্থীদেরকেও আমরা মাদকের হাত থেকে রক্ষা করতে পারবো বলে আমার বিশ্বাস। '

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।