ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ছেলেদের সাইক্লিংয়ে স্বর্ণপদক জিতল আইইউবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
ছেলেদের সাইক্লিংয়ে স্বর্ণপদক জিতল আইইউবি

ঢাকা: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী দিনে ছেলেদের সাইক্লিংয়ে স্বর্ণপদক জিতেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) মার্কেটিং বিভাগের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী নোবেল দে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) ঢাকার হাতিরঝিলে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।

প্রতিযোগিতায় পঞ্চম স্থান অধিকার করেন আইইউবির হিউম্যান রিসোর্সের ম্যানেজমেন্ট বিভাগের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী খন্দকার ইশরাত জাহান রিফা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নোবেল দে বলেন, আমার জীবনের অন্যতম স্মরণীয় মুহূর্ত এটি। এই সাফল্যের জন্য আমাকে কঠিন পরিশ্রম করতে হয়েছে।

আইইউবির উপাচার্য তানভীর হাসান, পিএইচডি, বলেন, নোবেল গোটা আইইউবির জন্য গর্ব করার একটি উপলক্ষ এনে দিয়েছে। মেয়েদের সাইক্লিং ইভেন্টে পঞ্চম স্থান অধিকার করায় রিফাকেও অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, খেলাধুলা এবং বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষাজীবনের মানোন্নয়নে আইইউবিতে বেশকিছু পদক্ষেপ নিয়েছি। শারীরিক এবং মানসিক সুস্থতা একে অপরের পরিপূরক। একাডেমিক কার্যক্রমে সাফল্য পেতে যা একান্ত জরুরি। আইইউবিতে এই বিষয়গুলোকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ বছর তৃতীয়বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছে। শুক্রবার প্রতিযোগিতার উদ্বোধনী দিনে অনুষ্ঠিত হয় দু’টি ইভেন্ট ছেলে এবং মেয়েদের ২১ কিলোমিটার ম্যারাথন দৌড় এবং ১৪ কিলোমিটার সাইক্লিং।

দেশের ১২৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় সাত হাজার শিক্ষার্থী অংশ নিয়েছে এবারের প্রতিযোগিতায়। এবারের ১২টি ইভেন্ট হলো ফুটবল, ক্রিকেট, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা, সাইক্লিং এবং ব্যাডমিন্টন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।