ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে স্থগিত যেসব ক্রীড়া ইভেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে স্থগিত যেসব ক্রীড়া ইভেন্ট

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসেলে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে রাষ্ট্রজুড়ে শোক পালন করা হচ্ছে।

যার প্রভাব পড়েছে খেলার ইভেন্টগুলোতেও। স্থগিত করা হয়েছে বেশিরভাগ ইভেন্ট।

আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে মাঠে নামার কথা ছিল ইংল্যান্ডের। সেই ম্যাচটি স্থগিত করা হয়েছে গতকাল বৃহস্পতিবার। একইদিন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রানির প্রিয় খেলা ঘোড়দৌড়ের ইভেন্ট। সেটিও করা হয়েছে স্থগিত। অনুষ্ঠিত হবে না শুক্রবারের কোনো রেসিং ইভেন্টও।  

গলফ টুর্নামেন্ট পিজিএ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনের খেলাও আর অনুষ্ঠিত হবে না। এছাড়া শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রিমিয়ার লিগের দুইটি ম্যাচ। এক বিবৃতিতে ইএফএল কর্তৃপক্ষ ম্যাচগুলো স্থগিতের ঘোষণা দেয়।  

এই ম্যাচগুলো কখন অনুষ্ঠিত হবে তা পরবর্তীতে জানানো হবে।

সবচেয়ে বেশি সময় (৭০ বছর) ধরে স্বীয় পদে থাকা এলিজাবেথ রাজ সিংহাসনে বসেন ১৯৫২ সালে। রানির মৃত্যতে তার বড় ছেলে প্রিন্স চার্লস (সাবেক প্রিন্স অব ওয়েলস)  ব্রিটেনের নতুন রাজার মুকুট মাথায় পরেছেন।

১৯২৬ সালের ২১ এপ্রিল রানি দ্বিতীয় এলিজাবেথ লন্ডনের মেফেয়ারে জন্মগ্রহণ করেন। তাঁর সময়কালে ব্রিটেনের ১৫ জন প্রধানমন্ত্রীকে নিয়োগ দেন রানি, যাদের মধ্যে উইনস্টন চার্চিলও ছিলেন।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa