ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ইয়ন মর্গানের শতকে সিরিজ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
ইয়ন মর্গানের শতকে সিরিজ ইংল্যান্ডের

লন্ডন: পঞ্চম ও শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতলো স্বাগতিক ইংল্যান্ড। বুধবার ইয়ন মর্গানের হারা না মানা শতকের সুবাদে তারা ১২১ রানে হারিয়েছে সফরকারীদের।



ইংল্যান্ড ইনিংস: ২৫৬/৬ (ওভার ৫০)
পাকিস্তান ইনিংস: ১৩৫ (ওভার ৩৭)

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস। মাঠে নেমেই পাক বোলারদের তোপের মুখে পড়েন ইংলিশ ব্যাটসম্যানরা। দলীয় ৪৭ রানের মধ্যেই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যান্ড্রু স্ট্রাউস (২৫), স্টিভ ডেভিস (১৭) ও জোনাথন ট্রট (৩) এর উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড।

এ অবস্থায় দলকে খাদ থেকে টেনে তুলেন ইয়ন মর্গান। খেলেন অপরাজিত ১০৭ রানের একটি ইনিংস। আটটি চার ও একটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি। এছাড়া ৪৭ রান করেন পল কলিংউড।

৪০ রান দিয়ে তিনটি উইকেট নেন শোয়েব আখতার। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ হাফেজ, ওমর গুল ও শহীদ আফ্রিদি।

জবাবে ব্যাট করতে নেমে শুভ সূচনা করেন দুই পাক ওপেনার কামরান আকমল ও মোহাম্মদ হাফেজ। জুটি ভাঙ্গে ৬৩ রানের মাথায়। ১২.৪ ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে কলিংউডের হাতে ধরা পড়েন হাফেজ (২৯)। একই বোলারের পঞ্চম বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন আসাদ শফিক (০)।

মহামারির শুর এখান থেকেই। এরপর কামরান ৪১, মোহাম্মদ ইউসুফ ২০ এবং ওমর আকমল ১৯ রানে বিদায় নিয়ে নিলে পাকিস্তানের জয়ের আশা ঢাকা পড়ে মেঘের আড়ালে। ১৩ ওভার বাকি থাকতেই সফরকারীদের ১৩৫ রানে গুটিয়ে দিয়ে সিরিজ জয়ের উৎসব শুরু করে ইংল্যান্ড।

তিনটি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড ও গ্রায়েম সোয়ান। এজন্য ব্রড দেন ২৫ আর সোয়ান খরচ করেন ২৬ রান। এছাড়া একটি করে উইকেট নেন লুক রাইট ও পল কলিংউড।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-২ এ সিরিজ জিতলো ইংল্যান্ড।

ম্যাচ সেরা হন ইয়ন মর্গান। আর সিরিজ সেরার পুরস্কার জেতেন অ্যান্ড্রু স্ট্রাউস।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।