ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

চাকরি ছাড়ছেন ব্যর্থ কোচরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, জুন ২৫, ২০১০

ঢাকা: বিশ্বকাপে ব্যর্থ অভিযানের দায় মাথায় নিয়ে একে একে সরে দাঁড়াচ্ছেন কোচেরা। গ্রিস কোচ অটো রেহাগেলের পর স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে দিচ্ছেন ক্যামেরুনের কোচ পল লি গুয়েন।

অস্ট্রেলিয়ার কোচ পিম ভারবিকও পদত্যাগের পথে।  


পয়েন্ট ছাড়াই বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে ক্যামেরুন। অথচ তাদেরকেই ধরা হয়েছিলো আফ্রিকা মহাদেশের সবচেয়ে সম্ভাবনাময় দল হিসেবে।


গ্রুপের (ই) প্রথম ম্যাচে জাপানের কাছে ১-০ গোলে হারের পর ঘুড়ে দাঁড়ানোর সুযোগ হয়নি আফ্রিকার অদম্য সিংহদের। ডেনমার্কের কাছে ২-১ গোলে এবং গ্রুপের শেষ ম্যাচে নেদারল্যান্ডের কাছে ওই একই ব্যবধানে পরাজয় মানতে হয়।


দলের ভরাডুবির পেছনে কোচের ভূমিকাই বড় হয়ে উঠেছে। বিশ্বকাপের শুরু থেকে  দলে বিভেদ তৈরি করে দিয়েছেন কোচ। প্রথম ম্যাচেই অভিজ্ঞদের বসিয়ে তরুণদের খেলিয়েছেন লি গুয়েন। এরপর কোচের কাছে আবেদন করেও সুবিধা পাননি সিনিয়ররা।


কোচ পল লি গুয়েন বলছিলেন,“আমি সবাইকে এক রাখতে পারিনি। একটা ভাল জায়গায় পৌঁছে দিতে পারিনি। এখানে আর নয়। ”


অস্ট্রেলিয়াও প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ায় দায়িত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পিম ভারবিক। যদিও তিন ম্যাচের একটিতে জয় এবং একটি ড্র আছে অসিদের।


বাংলাদেশ সময়: ১৮০২ ঘন্টা, ২৫ জুন, ২০১০
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad