ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ইভরার অভিযোগে আত্মপক্ষ সমর্থন এফএফএফ’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০
ইভরার অভিযোগে আত্মপক্ষ সমর্থন এফএফএফ’র

প্যারিস: প্যাট্রিক ইভরার প্রতি অন্যায় করা হয়েছে এমন অভিযোগ অস্বীকার করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন(এফএফএফ)।

এফএফএফ এর আইন বিষয়ক পরিচালক জ্যঁ লেপেইরে এএফপিকে জানান,“আমরা তার বিপক্ষে নই।

তিনি আমাদের কাছে অন্য সবার মতই। ”

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সময় ফ্রান্স দলের অনুশীলন বয়কট করার ঘটনায় দলের অধিনায়ক ইভরাাকে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত বহাল রেখে ৯ সেপ্টেম্বর তা কার্যকর করে এফএফএফ এর আপিল কমিটি।

পাঁচ আর্ন্তজাতিক ম্যাচে কেন নিষিদ্ধ করা হলো তা জানতে এখনো অপেক্ষা করছেন, ইভরার এমন মন্তব্যের জবাবে মঙ্গলবার এ কথা বলেন লেপেইরে। রোববার চ্যানেল প্লাস টিভির সঙ্গে আলাপকালে ইভরা বলেন,তার আইনজীবী এখনো আপিল কমিটির এমন সিদ্ধান্তের কারণ জানতে পারেনি।

বিশ্বকাপ চলাকালে কোচ রেমন্ড ডমেনেখের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন নিকোলাস অ্যানেলকা। ফলে আসরের মাঝেই তাকে দেশে ফেরত পাঠানো হয়। এরই প্রতিবাদে অধিনায়ক ইভরার নেতৃত্বাধীন ফরাসি দল অনুশীলনে নামতে অস্বীকৃতি জানিয়েছিল।

নিষিদ্ধাদেশের বিরুদ্ধে ফ্রান্স ন্যাশনাল অলিম্পিক অ্যান্ড  স্পোটিং কমিটি(সিএনওএসএফ) বরাবর আপিল করার সম্ভাবনা প্রসঙ্গে ইভরা বলেন,“যেখানে আমি এখনো জানি না কেন আমাকে শাস্তি দেয়া হলো সেখানে আপিল করাটা কঠিন। ”  

লেপেইরে বলেন,এফএফএফ এর আপিল কমিটির বৈঠক এ্বং আমরা যখন সিদ্ধান্ত নিয়েছি ও তা কার্যকর করেছি তার মধ্যে যথেষ্ট সময়ের ব্যবধান ছিল। আমরা তা ২৪ বা ৪৮ ঘন্টার মধ্যে করিনি। ”

তিনি আরো বলেন“এটা একটি জটিল ঘটনা। তাড়াহুড়া করে আমরা এ সিদ্ধান্ত নেইনি। অবশ্যই অন্তত দুই সপ্তাহ সময় না নিয়ে এমন সিদ্ধান্তে আসিনি আমরা। ”

বাংলাদেশ সময়: ২০০১ঘন্টা, সেপ্টেম্বর ২২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।