ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

খেলা

রাশিয়ার জেলে মার্কিন খেলোয়াড়, মুক্তি পেতে বাইডেনকে চিঠি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
রাশিয়ার জেলে মার্কিন খেলোয়াড়, মুক্তি পেতে বাইডেনকে চিঠি

বাস্কেটবল টুর্নামেন্ট খেলতে চলতি বছরের মার্চে রাশিয়ায় পাড়ি জমিয়েছিলেন যুক্তরাষ্ট্রের নারী খেলোয়াড় ব্রিটনি গ্রিনার। তখন মাদক বহনের অভিযোগে দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়ন এই খেলোয়াড়কে মস্কোয় আটক করা হয়েছে।

আটকের পর থেকে এখনও জেলে বন্দি গ্রিনার। সেখান থেকে মুক্তি পেতে এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি লিখেছেন তিনি। তার দাবি, মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে।  

চিঠিতে মার্কিন এই অলিম্পিকজয়ী লিখেছেন, ‘জেলে থাকতে আমি ভয় পাচ্ছি। পরিবার, বন্ধুদের কথা মনে পড়ছে। মনে হচ্ছে, সারা জীবন জেলেই না কাটাতে হয় আমাকে। আমার পরিবার খুব কষ্টে রয়েছে। দয়া করে এখান থেকে আমার মুক্তির ব্যবস্থা করুন। ’

চলতি বছরের এপ্রিল মাসে বন্দি আদান-প্রদান করেছে যুক্তরাষ্ট্র ও রাশিয়া। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর এক সদস্যের বিনিময়ে রাশিয়ার বিমানবাহিনীর এক পাইলটকে ছাড়া হয়। কিন্তু ব্রিটনিকে নিয়ে কোনও আলোচনা হয়নি। তাই এ বার সরাসরি বাইডেনকে চিঠি লিখেছেন তিনি।

তিনি লিখেছেন, ‘আমি বুঝতে পারি যে আপনি (জো বাইডেন) অনেক কিছু নিয়ে কাজ করছেন; কিন্তু দয়া করে আমাকে এবং অন্যান্য আমেরিকান বন্দীদের সম্পর্কে ভুলবেন না। অনুগ্রহ করে আমাদের বাড়িতে নিয়ে আসার জন্য আপনি যা করতে পারেন তা করুন। ’

৬ ফুট ৯ ইঞ্চি উচ্চতার ব্রিটনি যুক্তরাষ্ট্রের কলেজ বাস্কেটবলের ইতিহাসে একমাত্র নারী খেলোয়াড় হিসেবে ২ হাজার পয়েন্ট স্কোর এবং ৫০০ শট ব্লক করার রেকর্ড গড়েছেন।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa