ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

খেলা

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য হলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য হলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টিরিয়াল টাস্কফোর্সের ৫ম সভায় সদস্য মনোনীত হয়েছেন বাংলাদেশ সরকারের ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে গত ২২ জুন আয়োজিত হয়েছিল সভাটি।

সেখানে কমনওয়েলথভূক্ত ৫৪টি দেশের যুব মন্ত্রী এবং তাদের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। সভায় কমনওয়েলথ এর আওতাভুক্ত দেশসমূহের যুব কার্যক্রম পর্যালোচনা করা হয়।

বিশেষ করে যুবাদের ভবিষ্যত উন্নয়নে সদস্য দেশগুলোর মধ্যে পারস্পরিক সহযোগীতা জোড়দারকরণ, যুবাদের দক্ষতা বৃদ্বি, উদ্ভাবন,কর্মসংস্থান,যুব ক্ষমতায়ন,উদোক্তা সৃষ্টির মাধ্যমে স্মার্ট এবং রেজিলিয়েন্ট যুব উন্নয়নে বিশেষ গুরুত্ব আরোপ করা হয়।

সভায় আগামী ৪ বছরের জন্য ১১ সদস্যবিশিষ্ট কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্স কমিটি গঠন করা হয়। টাস্কফোর্স কমিটিতে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অন্যতম সদস্য মনোনীত হন। কমিটির অন্যান্য সদস্যের মধ্যে রয়েছে ফিজি, সামোয়া, মাল্টা, উগান্ডা, ঘানা, ইসোয়াতিনি, বাহামাস, জ্যামাইকা, স্টেট লুসিয়া এবং ভারত। ক্রীড়া প্রতিমন্ত্রীর এই অর্জনে বাংলাদেশ ফুটবল ফেডারেশন অভিন্দন জানিয়েছে।

কমিটির কার্যক্রম পরিধির মধ্যে রয়েছে- কমনওয়েলথ চার্টার্ড অনুযায়ী যুব উন্নয়ন কার্যক্রমসমূহের অগ্রগতি জাতীয় এবং আঞ্চলিক পর্যায়ে মনিটর করা এবং কমনওয়েলথ হেড অফ গভর্ণমেন্ট, কমনওয়েলথ ফোরাম এবং কমনওয়েলথ মিনিস্টারিয়ল মিটিং এর গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে একসঙ্গে কাজ করা। টাস্কফোর্স কমিটির সদস্যগণ বছরে অন্তত একবার লন্ডনে মিলিত হয়ে কার্যক্রমের অগ্রগতি মূল্যায়ন করবেন। এছাড়াও কমনওয়েলথ ইয়ুথ কাউন্সিল এর এশীয় অঞ্চলের প্রতিনিধি নির্বাচনে বাংলাদেশ বিজয়ী হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa