ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সেরা ক্রীড়াবিদের জন্যই সবচেয়ে বেশি আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
সেরা ক্রীড়াবিদের জন্যই সবচেয়ে বেশি আবেদন

এখন থেকে নিয়মিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার দেয়ার কথা জানানো হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে। প্রতি বছরই এই পুরস্কার দেয়া হবে।

এবছরের পুরস্কারের জন্য আবেদনের শেষ দিন ছিল ১৪ জুন। তবে জাতীয় ক্রীড়া পরিষদ আবেদনের সময়সীমা বাড়িয়ে ২৩ জুন করেছিল ৷ সময় বাড়ানোয় আবেদনের সংখ্যাও বেড়েছে। পুরস্কারের জন্য ১৬১টি আবেদন জমা পড়েছে। সর্বোচ্চ সংখ্যক আবেদন পড়েছে ক্রীড়াবিদ ক্যাটাগরিতে।

সাত ক্যাটাগরিতে দেয়া হবে পুরস্কার। উদীয়মান ক্রীড়াবিদ ক্যাটাগরিতে আবেদন পড়েছে ৪২টি। এরপর সবচেয়ে বেশি আবেদন ক্রীড়া সংগঠকে ২৫টি। বাকি ক্যাটাগরিগুলোতে অবশ্য আবেদন বেশ কম। আজীবনে ৫টি, স্পন্সর/পৃষ্ঠপোষক ও ফেডারেশন/এসোসিয়েশন ক্যাটাগরিতে ২টি করে এবং ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে তিনটি আবেদন জমা পড়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক গঠিত দু'টি কমিটি এই আবেদনগুলো পর্যালোচনা করবে। যাচাই বাছাই ও চুড়ান্ত অনুমোদন শেষে ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে এই পুরস্কার প্রদান করা হবে। গত বছর থেকে জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পুনরায় চালু হয়েছে। ১৯৯১ সালের পর এই পুরস্কার বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।