ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপের টিকিট বিক্রি শুরু, শিশুরও টিকিট লাগবে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ৫, ২০১২
এশিয়া কাপের টিকিট বিক্রি শুরু, শিশুরও টিকিট লাগবে

ঢাকা: এশিয়া কাপের খেলা দেখতে কোলের বাচ্চার জন্যও টিকিট লাগবে। শিশুর জন্য আসন না লাগলেও স্টেডিয়াম চত্ত্বরে প্রবেশের সময় ট্রন্সটেল গেটে টিকিট দেখাতে হবে।



পূর্ব গ্যালারির টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা করে। দক্ষিণ গ্যালারি ৪০০ টাকা, আন্তর্জাতিক গ্যালারি উত্তর ও দক্ষিণ ১৫০০ টাকা করে, শহীদ জুয়েল ও শহীদ মুস্তাক স্ট্যান্ড ৬০০ টাকা করে এবং গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট ৪০০০ টাকায় বিক্রি হবে।

মঙ্গলবার থেকেই সিটি ব্যাংকে টিকিট পাওয়া যাবে। ঢাকায় নয়টি শাখায় এবং অন্যান্য জেলা ও বিভাগে ১২টি শাখায় টিকিট পাওয়া যাবে। ১৩৮৮১ টিকিট দর্শকদের জন্য ব্যাংকের মাধ্যমে বিক্রি হবে। বাকি টিকিটগুলো খেলোয়াড়, ক্লাব, বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা এবং বিসিবি কর্মকর্তা-কর্মচারিদের জন্য মিরপুর পল্লী শাখায় পাওয়া যাবে।

এশিয়াকাপে ফাইনালসহ মোট সাতটি ম্যাচ হবে। একজন দর্শকের জন্য ম্যাচপ্রতি দুটি করে টিকিট বরাদ্দ দেওয়া হবে। একসঙ্গে সবগুলো ম্যাচের জন্য ১৪টি টিকিট কেনা সম্ভব। বিদেশি দর্শকরা মিরপুর থেকে টিকিট কিনতে পারবেন। খেলার সময় মিরপুরে টিকিট পাওয়া যাবে। সবগুলো টিকিট আগেই বিক্রি হয়ে গেলে সেক্ষেত্রে খেলার দিন কোন টিকিট পাওয়া যাবে না। ছুটির দিনগুলোতেও সিটি ব্যাংকের কয়েকটি শাখায় বিশেষ ব্যবস্থায় টিকিট বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এশিয়া কাপ আয়োজক কমিটির অহবায়ক দেওয়ান শফিউল আরেফিন টুটুল জানান, ‘মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আসন বিন্যাস অনুযায়ী প্রতি ম্যাচে ২৫ হাজার ৪৩৫টি টিকিট নির্ধারণ করা হয়েছে। ’

খেলা চলাকালে গ্যালারিতে কোনধরণের মাদকদ্রব্য নিয়ে প্রবেশ করা যাবে না বলে জানান তিনি। স্টেডিয়ামকে সম্পূর্ণ ধূমপানমুক্ত রাখারও সিদ্ধান্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুপুর ২টা থেকে খেলা শুরু হবে। দর্শকদের জন্য স্টেডিয়ামের গেট উন্মুক্ত করা হবে ১১টা থেকে। বিসিবি থেকে বরাদ্ধকৃত স্টিকার ছাড়া কোন গাড়ি স্টেডিয়াম এলাকায় প্রবেশ করতে পারবে না। দর্শকদেরকে নির্ধারিত আসনে বসতে হবে। খেলা চলাকালে টিকিট সংরক্ষণ করতে হবে। কোনধরণের ক্যান, কোমলপানীয় এবং খাদ্যদ্রব্য নিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না। আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক পদার্থ, ছাতা, পতাকার জন্য লাঠি বা কাঠি এবং নিক্ষেপনযোগ্য কোন বস্তু নিয়ে স্টেডিয়ামে ঢোকা যাবে না। এসিসি এবং আইসিসির লোগোর সঙ্গে বিরোধ হয় এমন কোন পোশাক ব্যবহার নিষিদ্ধ। লেজার পয়েন্টার, হেডফোন বা তারযুক্ত অন্য কোন ডিভাইস বহনের ওপর নিষেধাজ্ঞা আছে। মহিলাদের প্রসাধনসামগ্রী বহন করাও নিষিদ্ধ। তবে ব্যক্তিগত ব্যবহারের জন্য ডিজিটাল ক্যামেরা এবং মোবাইলফোন সঙ্গে রাখা যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত সিটি ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আর.কে হোসাইন বলেন,‘কোন রকম আর্থিক সুবিধা ছাড়াই এশিয়া কাপের টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। মূলত পারস্পারিক সম্পর্কের জন্যই এটা করছি। ভবিষ্যতেও করবো। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।