ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

শিরোপার পথে হাঁটছে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১২

লন্ডন : ইংলিশ প্রিমিয়ার লিগে আধিপত্য ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। জয়ের ধারায় ছেদ পড়েনি রবার্তো মানচিনির দলের।

তারা ২-০ গোলে হারিয়েছে বোল্টন ওয়ান্ডারার্সকে।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথমে অবশ্য সিটি এগিয়ে যায় আত্মঘাতী গোলে। স্বাগতিক ডিফেন্ডার গেইল ক্লিঞ্চির শট বোল্টন ডিফেন্ডার গ্রেটার স্টেইনসনের মাথার স্পর্শে জড়িয়ে যায় নিজেদের জালে। প্রথমার্ধে এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মানচিনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পেতে বেশ অপেক্ষা করতে হয় ম্যানসিটিকে। তবে ৬৯ মিনিটে আরেকবার এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যাডাম জনসনের কাছ থেকে বল পেয়ে গোল করেন দলের ফরোয়ার্ড মারিও বালোতেল্লি। বাকি সময়েও অক্ষত থাকে সিটির জাল।

এ জয়ে লিগ শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যায় সিটি। নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পাঁচ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে উঠেছে মানচিনির দল। ২৭ ম্যাচে সিটির পয়েন্ট ৬৬ অপরদিকে এক ম্যাচ কম খেলে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউর পয়েন্ট ৬১।

এদিকে ইতালির সিরি ‘আ’ লিগের দুই প্রতিদ্বন্দ্বী এসি মিলান জয় পেলেও হোঁচট খেয়েছে জুভেন্টাস। ইব্রাহিমোভিচের হ্যাট্টিকে এসি মিলান ৪-০ গোলে হারিয়েছে পালের্মোকে। অপর ম্যাচে শিয়েভোর সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস।

সিরি ‘আ’ তে ২৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে এসি মিলান। অপর দিকে এক ম্যাচ কম খেলে জুভেন্টাসের পয়েন্ট ৫১।

বাংলাদেশ সময় : ২০৪৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১২



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।