ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বিসিবি সভাপতি দেখার পর জাতীয় দল ঘোষণা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মার্চ ৪, ২০১২

ঢাকা: এশিয়া কাপ ক্রিকেট দরজায় কড়া নাড়ছে। ছয় দিন পরেই পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ।

অথচ এখনও জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

খেলোয়াড়দের একটা তালিকা চূড়ান্ত করে রেখেছেন জাতীয় দলের নির্বাচকরা। এশিয়া কাপের ১৫ জনের মূল তালিকায় রাখা হলেও অতিরিক্ত পাঁচজনকে নিয়ে রেখেছেন নির্বাচকরা।   বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল সোমবার পাকিস্তান থেকে দেশে ফিরলে তাকে দেখানোর পর স্কোয়াড ঘোষণা করা হবে। সভাপতি তার ক্ষমতাবলে মূল স্কোয়াডে পরিবর্তনও করতে পারেন।

স্কোয়াড ঘোষণা না হওয়ায় অনুশীলনও শুরু করা যাচ্ছে না। সেক্ষেত্রে সোমবার দল ঘোষণা হলে বুধবার থেকে অনুশীলন হবে। প্রধান কোচ স্টুয়ার্ট ল‘ও ৭ মার্চ থেকে অনুশীলনের কথা বলেছেন। অতএব চারদিনের অনুশীলন শেষে এশিয়া কাপের ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তাও পাকিস্তানের মতো দলের বিপক্ষে।

এই অল্প সময়ে দলের ভেতরে কতটা সমন্বয় গড়ে তোলা সম্ভব হবে বলা মুশকিল। তবে প্রধান নির্বাচক আকরাম খান মনে করেন সমস্যা হবে না,‘এশিয়া কাপ আমাদের জন্য সব সময় চ্যালেঞ্জিং। তিনটি বিশ্ব চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলতে হয়। অতীতে আমরা কোন দিন এশিয়া কাপে ভালো করতে পারিনি। এই কন্ডিশনে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা খুব ভালো খেলে। তারপরেও বলবো আমাদের খেলোয়াড়রাও খেলার মধ্যে ছিলো। খুব একটা সমস্যা হওয়ার কথা নয়। ’

দল নির্বাচনে টি-টোয়েন্টি ক্রিকেট বিপিএলের পারফরমেন্স খুব একটা আমলে নেওয়া হয়নি বলে জানান আকরাম খান,‘প্রিমিয়ার ক্রিকেট এবং জাতীয় লিগের পারফরমেন্স এবং গত দুইবছর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যেকের অবদান গুরুত্বসহকারে দেখা হয়েছে। আমরা খুব একটা পরিবর্তনের পক্ষে না। এমন তিনটি দলের বিপক্ষে খেলা যেখানে পরীক্ষানীরিক্ষা চালানো সমিচীন হবে না। তবে ফিজিও’র ছাড়পত্র পেলে মাশরাফিকে বিবেচনা করা হবে। তামিমের ফিটনেস রিপোর্টও চাইবো। ’

লিটল ব্যাটসম্যান মমিনুল হক সৌরভ এবং জহিরুল ইসলাম অমিও নির্বাচকদের সুদৃষ্টিতে আছেন। ক্রিকেট পরিচালনা বিভাগের কর্মকর্তাগণ এবং বিসিবি সভাপতি কামাল তরুণ মমিনুল হককে জাতীয় দলে দেখতে চান। রুবেল হোসেন চোট আক্রান্ত হওয়ায় মাশরাফির দলে ফেরা সহজ হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১২






বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।