ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অবশেষে শেখ জামালের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১২

ঢাকা: লিগের তৃতীয় ম্যাচে ফেনী সকারের সঙ্গে ড্র করার পর পরের দুটি ম্যাচে রহমতগঞ্জ ও আরামবাগের কাছে হেরে যাওয়া শেখ জামাল প্রতিক্ষায় ছিল একটি জয়ের। রোববার মোহামেডানের বিপক্ষে সেই কাক্সিক্ষত জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফেমি অরুনিমি ও  ইয়োকো সামনিকের কাঁধে ভর করে তারা ২-১ গোলে হারিয়েছে সাদা-কালোদের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলার নবম মিনিটেই এগিয়ে যায় শেখ জামাল। ৩৫ গজ দূর থেকে দুর্দান্ত ফ্রিকিকে দলকে এগিয়ে দেন নাইজেরিয়ান মিডফিল্ডার ফেমি অরুনিমি। দ্বিতীয় গোলেও অবদান তার। ২২ মিনিটে ফেমির কর্ণার কিক থেকে ভাসানো বলে ইউসুফের ভলি মোহামেডান গোলরক্ষক হিমেল ফিরিয়ে দিলেও কাছেই থাকা ক্যামেরুন স্ট্রাইকার সামনিকের শট খুঁজে পায় জাল। শেখ জামাল এগিয়ে যায় ২-০ গোলে। চতুর্থ মিনিটে ফেমির সেট পিস থেকে ভাসানো বলে কেস্টারের হেড হিমেল প্রতিহত না করলে বিরতির আগেই ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারতো কোচ আবু ইউসুফের দল।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরাতে মরিয়া সাদা-কালোরা প্রতিপক্ষের ওপর প্রাধান্য বিস্তার করে। ৫২ মিনিটে ব্যবধান কমায় মোহামেডান।   ইয়াসিনের পাস থেকে ওয়াহেডের মাটি কামড়ানো শটে পরাস্ত হন শেখ জামাল গোলরক্ষক আমিনুল হক (২-১)। এই গোলের পরই উজ্জ্বীবিত হয়ে সাদা-কালোরা। ওচেন্ডো, উইলকক্স ও ওয়াহেদদের কয়েকটি প্রচেষ্টা আবাহনীর রক্ষণে প্রতিহত হলেও ৮৩ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হয় মতিঝিলের ক্লাবটি। ইয়াসিনের লব থেকে তপুর চিপে পোস্টের সামনে বল পান নাইজেরিয়ান স্ট্রাইকার উইলকক্স। ফাঁকা পোস্ট পেয়েও বল উড়িয়ে মারায় শেষ পর্যন্ত সমতায় না ফেরার আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় এমেকার দলকে।

এ জয়ে ছয় ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ করেছে শেখ জামাল। কোচ আবু ইউসুফের নেতৃত্বে প্রথম ও লিগে দ্বিতীয় জয়ে কিছুটা হলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের আত্মবিশ্বাসের পালে হাওয়া লাগবে। পয়েন্ট টেবিলে নবম স্থানে নেমে যাওয়া শেখ জামাল এক জয়েই চতুর্থ অবস্থানে উঠে এসেছে। ম্যাচ শেষে আবু ইউসুফ বলেন,“আমাদের একটি জয় ভীষণ দরকার ছিল। এই জয়ে সঠিক ট্রাকে ফিরেছে শেখ জামাল। দল প্রত্যাশানুযায়ী খেলেছে। ম্যাচে আজ অনেক সুযোগ তৈরি করেছে খেলোয়াড়রা। ’

অন্যদিকে পাঁচ ম্যাচে মোহামেডানের সংগ্রহ পাঁচ পয়েন্ট। তালিকায় অষ্টম স্থানে নেমে গেছে সাদা-কালোরা। শেখ জামালের বিপক্ষে পরাজয়ের কারণ হিসেবে কোচ এমেকার সোজা কথা,‘প্রতিপক্ষ যখন লড়াইয়ে ছিল আমাদের খেলোয়াড়রা তখন ঘুমে ছিল। প্রতিটি বিভাগেই আমার দল ব্যর্থ ছিল। ’

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মার্চ ০৪, ২০১২




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।