ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

দশজন নিয়েও জিতেছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ৪, ২০১২
দশজন নিয়েও জিতেছে বার্সা

মাদ্রিদ: লা লিগায় দশ জনের বার্সেলোনার সামনেও দাঁড়াতে পারেনি স্পোর্টিং গিহন। দ্বিতীয়ার্ধের শুরুতেই লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় জেরার্ড পিকেকে এবং কার্ড সমস্যায় লিওনেল মেসিও খেলতে পারেননি।

তারপরও খেলায় কাতালানদের দাপট অব্যাহত থাকে। গার্দিওলার দল স্পোর্টিংকে হারায় ৩-১ গোলে।

ন্যু ক্যাম্পে প্রথম থেকেই বলের উপর নিয়ন্ত্রণ নেয় বার্সা শিবির। অবশ্য মেসি বিহীন দলটিকে গোল পোস্টের সামনে ম্রিয়মানই দেখায়। বিরতির ঠিক তিন মিনিট আগে (৪২মি:) প্রথম গোল পায়। আন্দ্রেস ইনিয়েস্তা দলকে এগিয়ে নেন।

বিশ্রাম থেকে ফেরার পরই লাল কার্ড দেখেন পিকে। কাতালানদের রক্ষণভাগে দি ল্যান কুয়েকাসকে অবৈধভাবে ট্যাকেল করায় মাঠ ছাড়তে হয় (৪৬মি:)। এই ক্ষত কাটিয়ে উঠকে না উঠতেই ৪ মিনিট পর বার্সা শিবিরে আবার আঘাত হানে স্পোর্টিং। দাভিদ ব্যারালের গোলে ১-১ সমতায় ফেরে সফরকারীরা।

গোল হজমের পর গার্দিওলার শিষ্যরা দপ করে জ্বলে ওঠে। একের পর এক আক্রমণ রচনা করে প্রতিপক্ষ শিবিরের রক্ষণভাগ টালমাটাল করে তোলে। দেরিতে হলেও পরিশ্রমের ফল পায়। খেলার ১১ মিনিট বাকি থাকতে বক্সের শেষপ্রান্ত থেকে কেইটার দুর্দান্ত শটে নিশানা ভেদ করেন। খেলার শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে আরেকবার গোল উৎসবে মেতে উঠে মেসি বিহীন বার্সা। আন্দ্রেস ইনিয়েস্তার বানিয়ে দেওয়া বলে প্রতিপক্ষ গোলরক্ষক হুয়ান পাবলোকে ফাঁকি দিতে কষ্ট হয়নি জাভির।

এ জয়ে পয়েন্ট তালিকায় রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে আনে বর্তমান চ্যাম্পিয়নরা। ২৪ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪। একম্যাচ বেশি খেলে বার্সেলোনার সংগ্রহ ৫৭ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০১২



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।