ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ফরাসি ওপেনের ফাইনালে নাদালের মুখোমুখি রুড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুন ৪, ২০২২
ফরাসি ওপেনের ফাইনালে নাদালের মুখোমুখি রুড

রোলাঁ গাঁরোয় আরও একটি গ্র্যান্ড স্ল্যাম অপেক্ষা করছে রাফায়েল নাদালের সামনে। ফরাসি ওপেনের সেমিফাইনালে আলেক্সান্ডার জেভরেভকে হারিয়ে ফাইনালে ওঠেন স্প্যানিশ এই টেনিস তারকা।

 

শুক্রবার (৩ জুন) আসরের প্রথম সেমি-ফাইনালে প্রথম সেট নাদাল ৭-৬ (১০-৮) এ জেতার পর দ্বিতীয় সেটে যখন ৬-৬ সমতা, ঠিক তখনই চোট পান জেভেরেভ। এরপর হুইল চেয়ারে কোর্ট ছাড়তে হয় জার্মান এই টেনিস তারকাকে। ফলে সহজেই ফাইনালে উঠে যান রোলাঁ গাঁরোর রেকর্ড চ্যাম্পিয়ন নাদাল।

আসরের দ্বিতীয় সেমিফাইনালে প্রথম সেট হারের পর মারিন সিলিচের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়ান ক্যাসপার রুড। ক্রোয়েশিয়ান টেনিস তারকাকে ৩-৬, ৬-৪, ৬-২, ৬-২ গেমে হারিয়ে নাদালের সঙ্গী হন তিনি। এই গেম জিতে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে ওঠার যোগ্যতাও অর্জন করেন নরওয়ের তরুণ এই খেলোয়াড়।

আগামীকাল রোববার (৫ জুন) ফরাসি ওপেনের ফাইনালে মুখোমুখি হবেন ১৩ বারের রেকর্ড চ্যাম্পিয়ন নাদাল ও নরওয়ের প্রথম টেনিস প্লেয়ার হিসেবে টুর্নামেন্টটির ফাইনালে কোয়ালিফাই করা রুড।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুন ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।